বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

জমি থেকে মাটি তোলা নিয়ে চাষিদের মারধর, তপ্ত ঘাটাল

সংবাদদাতা, ঘাটাল: গ্রামে যাতায়াতের সুবিধার্থে জমির উপর মাটি ফেলে রাস্তা তৈরি হয়েছিল। চাষিদের বাধায় মাঝ পথে আটকে যায় সেই কাজ। পঞ্চায়েতের তরফে সেই মাটি সরিয়ে নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছিল। তারপর কয়েকদিন কেটে গেলেও তা সরানো হয়নি। শুক্রবার চাষিরা নিজেরাই মাটি সরাতে গেলে গ্রামেরই কয়েকজন তাঁদের মারধর করে বলে অভিযোগ। তাতে তিনজন চাষি জখম হন। এর প্রতিবাদে এদিন দুপুরে জলসরায় বীরসিংহগ্রাম পঞ্চায়েত ঘেরাও করেন স্থানীয় বাসিন্দারা। দীর্ঘক্ষণ পর পঞ্চায়েতের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
তৃণমূল নেতা তথা বীরসিংহ গ্রামপঞ্চায়েতের উপপ্রধান রফিক আলি খান বলেন, এদিন কয়েকজন চাষির উপর আক্রমণের ঘটনাটি শুনেছি। এটা ঠিক হয়নি। জমি থেকে মাটি সরিয়ে তা চাষের উপযুক্ত করে দেওয়ার আশ্বাস আমরা দিয়েছিলাম। কিন্তু, পৌষসংক্রান্তির জন্য শ্রমিক না পাওয়ায় তা সম্ভব হয়নি। আমাদের সরকার চাষিদের পাশে সবসময় রয়েছে এবং থাকবে।
প্রসঙ্গত, কয়েক সপ্তাহ আগে ওই পঞ্চায়েতের মারিচা থেকে জলসরা পর্যন্ত প্রায় এক কিমি মাটির রাস্তা করা হয়। সত্যচরণ ঘোষ, তিমির ঘোষ, স্বপন ঘোষ, শেখ জাহাঙ্গীর, লক্ষ্মীকান্ত দাসের জমির উপর দিয়ে ওই রাস্তা যায়। 
সত্যচরণবাবু ও স্বপনবাবু বলেন, রাস্তা তৈরির সময়ই বিডিও অফিসে ও গ্রাম পঞ্চায়েতে বিষয়টি জানিয়ে আপত্তি জানানো হয়েছিল। তখন পঞ্চায়েত কাজ বন্ধ করে দিয়ে মাটি সরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু, তারপর কয়েকদিন কেটে গেলেও মাটি সরানো হয়নি। এদিন মাটি সরাতে গেলে কয়েকজনকে মারধর করা হয়। তাই পঞ্চায়েতে বিক্ষোভ দেখানো হয়।

22nd     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ