বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

চেন্নাইয়ে আবাসন গড়ার টোপ
গিলেই গোয়েন্দা জালে শ্যুটার

সংবাদদাতা, কাটোয়া: চেন্নাইয়ে নতুন বড় ফ্ল্যাট গড়া হবে। প্রচুর দক্ষ শ্রমিক লাগবে। এমন নতুন ফ্ল্যাট গড়ার টোপ দিয়েই মঙ্গলকোটের তৃণমূল নেতা অসীম দাস খুনে মূল শার্প শ্যুটারকে জালে তুলল সিআইডি। রীতিমতো ফিল্মি কায়দায় অভিযুক্ত আজিজুল শেখকে চেন্নাইয়ের টিনগর থেকে গ্রেপ্তার করলেন তদন্তকারীরা। তার বাড়ি বীরভূম জেলার নানুর থানার ব্রাহ্মণখণ্ড গ্রামে। বৃহস্পতিবার ধৃতকে কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হলে টিআই প্যারেডের জন্য আবেদন জানায় সিআইডি। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। 
প্রসঙ্গত, ২০২১সালের ১২জুলাই মঙ্গলকোটের লাখুরিয়ার তৃণমূলের অঞ্চল সভাপতি অসীম দাসকে দুষ্কৃতীরা গুলি করে খুন করে। ওই দিন লাখুরিয়া অঞ্চলের সিউড় গ্রামের বাসস্ট্যান্ড থেকে পাকা রাস্তা ধরে গ্রামের দিকে কিছুটা এগিয়ে ক্যানেল পাড়ের কাছে যেতেই অসীমবাবুকে খুব কাছ থেকে দুষ্কৃতীরা গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এরপর মামলার তদন্তভার যায় সিআইডির হাতে। তারপর একের পর এক অভিযুক্ত ধরা পড়ে। এনিয়ে এই ঘটনায় মোট ন’জনকে গ্রেপ্তার করল সিআইডি। 
সিআইডি সূত্রে জানা গিয়েছে, তৃণমূলে নেতা খুনে মূল চক্রী শেখ রাজু। রাজুর বেআইনি বালির কারবারে অসীমবাবু প্রতিবাদ জানান। সেই আক্রোশের জেরেই রাজু খুনের পরিকল্পনা করে। সে বীরভূমের কয়েকজনকে খুনের সুপারি দিয়েছিল। ঘটনার তদন্তে নেমে বীরভূমের ঘিদহ গ্রামের বাসিন্দা মহম্মদ সুরজ ওরফে ওবাইদুর রহমানকে ২০অক্টোবর চেন্নাই থেকে গ্রেপ্তার করে সিআইডি। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে আজিজুল শেখের যুক্ত থাকার কথা জানতে পারেন তদন্তকারীরা। অসীমবাবুকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল আজিজুলই। সুরজ বাইক চালাচ্ছিল। খুনের পরই আজিজুল চেন্নাইয়ের কম্বল মার্কেটে পরিযায়ী শ্রমিক সেজে লুকিয়েছিল। সে তামিল ভাষায় কথা বলতেই দক্ষ। সুরজ গ্রেপ্তার হতেই আজিজুল চেন্নাই ছেড়ে দিল্লিতে চলে যায়। ফের চেন্নাইয়ের টিনগরে ফিরে আসে। সেখানে একটি নির্মীয়মাণ ভবনে শ্রমিকের কাজ নেয় সে। সিআইডি অফিসাররা চেন্নাই গিয়ে টানা ন’দিন ঘাঁটি গাড়ে। এরপর ওই ভবনের কাছাকাছি একটি ঘর ভাড়া নিয়ে আজিজুলকে ধরতে ঘুঁটি সাজান সিআইডি অফিসাররা। প্রথমে ওই নির্মীয়মাণ ভবনে বাঙালি শ্রমিকদের সিআইডি অফিসাররা বলেন, তাদের করোনা ভ্যাকসিন পাইয়ে দেওয়া হবে। তাই তারা যেন নিজেদের আধার কার্ড নিয়ে আসে। কিন্তু সিআইডির ওই প্ল্যানে সেরকম সাফল্য আসেনি। তারপরেই তারা প্ল্যান বদলে সেখানে একটি নতুন ফ্ল্যাট গড়ার টোপ দেয়। সেই ফ্ল্যাটে প্রচুর দক্ষ শ্রমিক লাগবে। সিআইডির এই টোপ গিলে নেয় শার্প শ্যুটার আজিজুল। তারপরেই সে তাঁদের সঙ্গে দেখা করতে যেতেই সিআইডি আজিজুলকে ধরে। সেই সময় তাকে ধরতে সিআইডি অফিসারদের যথেষ্ট বেগ পেতে হয়। বেশ কয়েকজন অফিসারকে ঘুষি মেরে পালানোর চেষ্টা করে। যদিও শেষরক্ষা হয়নি। 

21st     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ