বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ভরতপুরে বেহাল রাস্তায়
যাতায়াতে ভোগান্তি, সংস্কারের দাবি

সংবাদদাতা, কান্দি: দেড় বছর আগে সংস্কার করা হলেও কয়েক মাসের মধ্যেই ভরতপুর-১ ব্লকের আঙ্গারপুর থেকে মদনপুর পর্যন্ত প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার বেহাল দশা ফুটে উঠেছে। ফলে প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন বাসিন্দারা। রাস্তায় অ্যাম্বুলেন্স থেকে অন্যান্য যানবাহন আটকে পড়ছে। এলাকার বাসিন্দারা দ্রুত ওই রাস্তা সংস্কারের দাবি তুলেছেন।
ভরতপুর-১ পঞ্চায়েত সমিতি সূত্রে জানা গিয়েছে, ২০০১সালে ওই রাস্তার এক কিলোমিটার অংশ প্রথম কাজ হয়। এর পরবর্তীতে ২০১১-’১২ সালে গোটা রাস্তাটি তৈরি হয়। কিন্তু রাস্তা তৈরির পর এক বছর পেরতেই সেটি ভেঙেচুরে যায়। এরপর প্রায় দেড় বছর আগে ফের ওই রাস্তার সংস্কার করা হয়। কিন্তু সংস্কারের পর কয়েকমাস যেতে না যেতেই ফের সেটির বেহালদশা ফুটে উঠেছে। বাসিন্দারা জানান, কার্যত গোটা রাস্তাটি একেবারে ভেঙে চুরমার হয়ে গিয়েছে। কোথাও কোথাও রাস্তার উপর জল জমে রয়েছে। এমনকী রাতের দিকে বাইক চালিয়ে যাওয়াও নিরাপদ বলে মনে করছেন না বাসিন্দারা। এনিয়ে স্থানীয় পঞ্চায়েত প্রশাসনকে বারবার রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসছেন বাসিন্দারা।
পঞ্চায়েত সমিতির সভাপতি আবুল হাসনাত বলেন, আমরা পঞ্চায়েত সমিতি থেকে জেলা পরিষদ সহ জেলাশাসককে সমস্যার কথা জানিয়েছি। ওই রাস্তা দ্রুত সংস্কারের দাবি করা হয়েছে। এলাকার জেলা পরিষদ সদস্য বাবর আলি বলেন, ওই রাস্তা একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তা সংস্কারের সময় নিম্নমানের কাজ হয়েছিল বলেই অল্পদিনে রাস্তার ফের বেহাল দশা ফুটে উঠেছে।

21st     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ