বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

শান্তিনিকেতনের প্রদীপ জালনোটের
কারবারি, শুনেই অবাক প্রতিবেশীরা

সংবাদদাতা, বোলপুর: নিতান্তই ছাপোষা পরিবারের যুবক প্রদীপ খাঁ যে জালনোটের কারবার করতে পারে তা এখনও বিশ্বাস করতে পারছেন না পরিবার ও প্রতিবেশীরা। জালনোটের বিষয়টি নিয়ে বৃহস্পতিবার দিনভর শ্যামবাটির সুভাষপল্লি এলাকায় আলোচনা চলছে। উঠে আসছে অনেক প্রশ্নও। যদিও ঘটনার পর থেকে এখনও ফেরার রয়েছে প্রদীপ। তাই প্রদীপকে গ্রেপ্তার করার পরই অনেক প্রশ্নের উত্তর মিলবে বলে মনে করছেন তদন্তকারীরা। তার খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছে সিআইডি ও পুলিস। ইতিমধ্যেই তার দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে সিআইডি।  
বুধবার বিকেলে অন্যান্য দিনের মতোই শান্তিনিকেতন থানার শ্যামবাটি বাজারে দোকানপাট খুলেছিলেন ব্যবসায়ীরা। প্রদীপ নিজেও দোকানের ভিতর বসেছিল। হঠাৎ করেই সিআইডি আধিকারিক ও পুলিস দেখে বেগতিক বুঝে দোকান ছেড়ে সে পালিয়ে যায়। সে পালিয়ে যেতে সন্দেহ বাড়ে সিআইডি আধিকারিকদের। তার দোকানে যে জালনোট ছাপার কাজ চলছিল সেই খোঁজ আগে থেকেই পেয়েছিল সিআইডি। এরপর বাড়ির লোকজনের উপস্থিতিতে পুলিস এবং সিআইডি প্রদীপের দোকান থেকে একাধিক ১০০টাকার জালনোট, একটি কালার ফটো প্রিন্টার, নোট কাটার একটি কাঁচি ও এক ফাইল নোট প্রিন্ট হওয়ার বিশেষ কাগজ বাজেয়াপ্ত করেছে। তার দোকানে জালনোট ছাপার কারবার চলছিল, এই খবর জানতে পেরে তাজ্জব হয়ে যান পাশের দোকানদাররা। মুহূর্তেই ঘটনার কথা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। তবে প্রদীপ পালিয়ে যাওয়ায় তার বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য শান্তিনিকেতন থানায় ডেকে পাঠানো হয়। কিন্তু তাঁর শারীরিক অবস্থা খারাপ থাকায় সাময়িক জিজ্ঞাসাবাদ করার পরেই ছেড়ে দেওয়া হয়। 
তবে শান্তিনিকেতনের মতো এলাকায় জালনোট উদ্ধারের পরই সন্ধ্যা থেকে রাত পর্যন্ত সিআইডির আধিকারিকরা পুলিসের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন। এরপর প্রদীপের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করে পুলিস। তাকে ধরতে তার মোবাইল টাওয়ার লোকেশন ও কল ডিটেলস রিপোর্টও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। মৃতের স্ত্রী বলেন, আমরা মানসিকভাবে বিপর্যস্ত। ও যে কোনও বেআইনি কারবার করতে পারে তা বিশ্বাস করি না।
প্রদীপের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সে লটারির টিকিট বিক্রি করত।  সম্প্রতি লোন নিয়ে একটি কালার প্রিন্টার কিনে দোকানে বসায়। চার -পাঁচ জন বন্ধু নিয়মিত তার দোকানে আড্ডা মারত বলে জানা গিয়েছে। তার অন্যতম বন্ধু আব্দুল সালাম আনসারি ওরফে ডিমবাবু বলেন, মাঝেমধ্যে দোকানে আড্ডা হলেও এরকম কিছু দেখিনি। তবে দুপুরে খাবার সময় হলে আমরা চলে আসতাম। তারপরও অনেকক্ষণ কাজ করত প্রদীপ। এর মাঝে এই ধরনের ঘটনা ঘটিয়েছে কিনা আমরা বুঝতে পারছি না। তবে বুধবার বেলার দিকে প্রদীপ আমাকে ফোন করে জানায়, এক বিহারী জামাই বেশকিছু জালনোট দিয়ে গিয়েছে। সেই জামাইকে দেখতে পেলে ধরে রাখতে বলেই ফোন কেটে দেয়। তারপরেই জালনোট উদ্ধারের খবর সামনে আসে। আমরা এই ঘটনায় হতবাক।  
বীরভূমের পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, বিষয়টি সিআইডি তদন্ত করছে। তবে আমরা অভিযুক্তকে ধরার ব্যাপারে সতর্ক রয়েছি। বিভিন্ন এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

21st     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ