বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

হীরাপুরের চাবি মোড় তল্লাটে
মাদক ব্যবসার রমরমা, ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: মঙ্গলবারই হীরাপুর থানার রহমতনগর চাবি মোড়ে কুপিয়ে এক ব্যক্তিকে খুন করেছিল তার পড়শি। দিনেরবেলা এই হত্যাকাণ্ডের পর এলাকাবাসী চাবি মোড়ে মাদক কারবার নিয়ে সরব হন। এখনও পর্যন্ত খুনের ঘটনার সঙ্গে মাদক কারবারের সরাসরি যোগসূত্র না পাওয়া গেলেও অভিযুক্ত মাদকাসক্ত থাকত বলেই এলাকার মহিলাদের দাবি। তাঁদের দাবি, চাবি মোড়ে কিছু গুমটিতে চলে মাদক কারবার। প্রথমে পুরুষরা এই কারবারে ছিল। কিন্তু এখন এলাকার মহিলারাও হাত পাকিয়েছে। আর মাদকের নেশায় বুঁদ থাকছে এলাকার যুবসমাজের একাংশ। এখন অনেক যুবতীও মাদক সেবন করছে। মাদকের টাকা জোগাড় করতে বাড়ির জিনিসপত্র বিক্রি করে দিচ্ছে। সেই জিনিস কেনার লোকও রয়েছে এলাকায়। এভাবে মাদক কারবারের আদর্শ স্থান হয়ে উঠছে চাবি মোড়। আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি অভিষেক মোদি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 
মঙ্গলবার সকালে খুনের সময়ই এলাকার মাদক কারবার নিয়ে এলাকাবাসীর ক্ষোভ টের পাওয়া যায়। এক পড়শি প্রকাশ্যে অন্য পড়শিকে ছাগল কাটার মতো করে কুপিয়েছে। তারপর থেকেই এলাকার মহিলাদের দাবি, যেভাবে এই খুন হয়েছে, তা কোনও সুস্থ মানুষ তা করতে পারবে না। মাদক সেবনের ফলে যুবকদের মনুষত্ব শেষ হয়ে যাচ্ছে। যার খেসারত দিচ্ছেন সাধারণ মানুষ। চাবি মোড়ে নয়া বস্তি প্রাইমারি স্কুল রয়েছে। সেখানেই এক ছোট ঝুপড়িতে গুমটি রয়েছে। সেই গুমটিই রাতারাতি ভোল পাল্টে ফেলেছে। এলাকাবাসীর অভিযোগ, রাত হলে রঙিন হয়ে ওঠে চাবি মোড়। বার্নপুরের নানা প্রান্তের নেশাখোর ভিড় জমায় এখানে। গাঁজা সহ বিভিন্ন প্রকার মাদক এখানে পাওয়া যায়। এলাকাবাসীর অভিযোগ, শুধু এই এলাকাই নয়, রহমতনগরে একাধিক এমন গুমটি রয়েছে যেখানে লক্ষ লক্ষ টাকার মাদক কারবার হয় দিনে। অনেক গুমটি মালিক সেই টাকায় গড়ে তুলছে বড় বড় বাড়ি। মার্বেল বসানো বাড়ি দেখলে চোখ কপালে উঠবে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাতভর এই কারবার চলে। এতে এলাকার মহিলাদের নিরাপত্তাও বিঘ্নিত হচ্ছে। তবে শুধু যে পুরুষরা এই কারবার করছে তা নয়, মহিলারাও এখন এই কারবারে হাত পাকিয়েছে। তারাও মাদক সরবরাহ করছে। মহিলারা মাদক সরবরাহ করায় এলাকার অনেক যুবতী ধীরে ধীরে নেশাগ্রস্ত হয়ে পড়ছেন। এই ঘটনা তাঁদের অভিভাবকদের চিন্তা বাড়ছে। নাসিমা খাতুন, ফিরোজা বিধি, শামিমা বলেন, প্রকাশ্যে মুখ খুললে বিপদ আসতে পারে। তাও বলছি, মাদক কারবার আমাদের এলাকাকে শেষ করে দিচ্ছে। এখনই কড়া পদক্ষেপ না হলে মা বোনদের সম্মান থাকবে না।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গুমটির আড়ালে নির্মীয়মাণ দোকান ঘর, স্কুল বিল্ডিংয়ের আড়ালে এই কারবার চলে। তবে, চক্রের মাথা অনেক উপরে। সবাইকে সেটিং করেই চলছে কারবার। উজাড় হয়ে যাচ্ছে বহু পরিবার। 

20th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ