বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

চাপড়ায় সিভিক ভলান্টিয়ারকে মার,
গ্রেপ্তার ২ জন, ধর্মঘটে বাসমালিকরা

সংবাদদাতা, চাপড়া: রবিবার সন্ধ্যায় চাপড়ার দইয়ের বাজারে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ারকে মারধরের অভিযোগে দুই বাসকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম বিদ্যুৎ বিশ্বাস ও কৃষ্ণ পাত্র। তাদের বাড়ি যথাক্রমে চাপড়ার ইটেবেড়িয়া ও ইছাপুর। ধৃতদের সোমবার কৃষ্ণনগর জেলা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এদিকে বাসকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এদিন সকাল থেকে চাপড়ার ছ’টি রুটে বাস চলাচল বন্ধ রাখে বাস মালিক সমিতি। এবিষয়ে কৃষ্ণনগরের পুলিস সুপার ঈশানী পালকে ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি। মেসেজেরও কোনও উত্তর দেননি।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দিন সন্ধ্যায় চাপড়ার দইয়ের বাজারে ডিউটি ক‍রছিলেন চাপড়া থানার সিভিক ভলান্টিয়ার বীরেন্দ্রনাথ ঘোষ। অভিযোগ, সেই স‌ময় কৃষ্ণনগর থেকে মাধবপুরগামী একটি বাস দীর্ঘক্ষণ ধরে ওই এলাকায় রাস্তার মাঝে দাঁড়িয়ে থাকায় যানজটের সৃষ্টি হয়। সিভিক ভলান্টিয়ার চালককে বহুবার বাস ছাড়ার কথা বললেও তিনি তা শোনেননি। এরপরই ওই বাসের কর্মীদের সঙ্গে তাঁর বচসা শুরু হয়। অভিযোগ, সেই সময় ওই বাসের দুই কর্মী এবং ওই বাসে থাকা অপর একটি বাসের দুই কর্মী ওই সিভিক ভলান্টিয়ারকে মারধর করে। স্থানীয় ব্যবসায়ীরা তাঁকে উদ্ধার করেন। সিভিক ভলান্টিয়ার বলেন, থানায় অভিযোগ জানিয়েছি। পুলিস জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে বাসের খালাসি ও কন্ডাক্টরকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে বাসকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এদিন সকাল থেকেই  চাপড়ার গোংরা, মাধবপুর, ইছাপুর সহ ছ’টি রুটে বাস চলাচল বন্ধ রাখে নদীয়া জেলা বাস মালিক সমিতি। বাস মালিক সমিতির পরিচালন কমিটির সদস্য অসীম দত্ত বলেন, আমাদের দুই কর্মীকে গ্রেপ্তার করার পর কয়েকজন বাস মালিক চাপড়া থানায় গেলে পুলিস তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে। ওই রুটে ৪৩টি বাস চলে। কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে আমরা চাপড়ার ছ’টি রুটে বাস বন্ধ রেখেছি। বাসকর্মীদের জামিন না হওয়া পর্যন্ত সমস্ত রুটে বাস পরিষেবা বন্ধ রাখা হবে। এছাড়াও বাস কর্মীদের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে। 

18th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ