বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কান্দি মহকুমা হাসপাতালে শিশু,
প্রসূতিদের জন্য তৈরি হবে ভবন

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা হাসপাতালে শিশু ও প্রসূতি বিভাগে আরও ৭৫টি বেড বাড়তে চলেছে। এজন্য আলাদা ভবন তৈরি হবে। সম্প্রতি রাজ্য সরকারের পক্ষ থেকে ওই ভবন ও অতিরিক্ত বেডের অনুমোদন মিলেছে। এই কাজ শেষ হলে হাসপাতালের সমস্যা অনেকটাই মিটে যাবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
প্রসঙ্গত, কান্দি মহকুমা হাসপাতালের উপর এলাকার পাঁচটি ব্লকের রোগীরা আসেন। ব্লক এলাকাগুলি থেকে প্রতিদিন গড়ে হাজারের বেশি রোগী এসে থাকেন। রোগীর অস্ত্রোপচার থেকে শিশু ও প্রসূতি বিভাগ এখানে অনেকটাই উন্নত বলে জানা গিয়েছে। তবুও হাসপাতালের বেড কম থাকায় অনেক সময় রোগী ও পরিজনদের অসুবিধার মধ্যে পড়তে হয়। অতিরিক্ত চাপের কারণে রোগীকে মাঝেমধ্যেই অন্য হাসপাতালে রেফার করতে হয়।
এই সমস্যা থেকে রেহাই পাওয়ার জন্য কয়েক মাস আগে ওই হাসপাতাল ও রোগীকল্যাণ সমিতির পক্ষ থেকে রাজ্য সরকারের কাছে একটি প্রস্তাব পাঠানো হয়েছিল। তাতে উল্লেখ করা হয়েছিল, হাসপাতালের শিশু ও প্রসূতি বিভাগের প্রচণ্ড চাপ থাকার কারণে এখানে বেড বাড়ানোর প্রয়োজন রয়েছে। সেইমতো সম্প্রতি রাজ্য সরকারের পক্ষ থেকে হাসপাতালে অতিরিক্ত বেড সহ আলাদা ভবন তৈরি করা হবে বলে নির্দেশ আসে। এতে হাসপাতাল কর্তৃপক্ষ খুশি। জানা গিয়েছে, শিশু ও প্রসূতি বিভাগের পাশেই নতুন ভবন তৈরি হবে।উল্লেখ্য, ওই হাসপাতালে বর্তমানে প্রসূতি বিভাগে ৯০টি বেড রয়েছে। এছাড়া মেডিসিন ৪০, সার্জারি ৪২, শিশু বিভাগে ৩৮, এসএনসিইউ  ২৫ ও এইচডিইউতে ছ’টি বেড রয়েছে। নুতন ভবন তৈরির পর শিশু ও প্রসূতি বিভাগে আরও ৭৫টি বেড বাড়তে চলেছে। 
হাসপাতাল সুপার প্রণবকুমার মজুমদার বলেন, হাসপাতালে ওই দু’টি বিভাগে শয্যা সংখ্যা বেড়ে যাওয়ার পর রোগীর সমস্যা অনেকটাই মিটে যাবে। কারণ বেড বেড়ে গেলে রোগীদের অন্যত্র রেফারও কমে যাবে। হাসপাতালের রোগীকল্যাণ সমিতির সভাপতি তথা কান্দির বিধায়ক অপূর্ব সরকার বলেন, কয়েক মাস আগেই হাসপাতাল থেকে ওই দু’টি বিভাগের জন্য রাজ্য সরকারের কাছে নতুন ভবন ও বেড বাড়ানোর আবেদন করা হয়েছিল। রাজ্য সরকার সেই আবেদনে সাড়া দিয়ে বিষয়টির অনুমোদন দিয়েছে। এবার টাকা বরাদ্দ হওয়াব পর কাজ শুরু হবে। কাজেই এই প্রকল্প শেষ হলে এলাকার বাসিন্দাদের অনেক সমস্যা মিটে যাবে।

18th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ