বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

রানিগঞ্জে পুনর্বাসন প্রকল্পে ১৫৫টি পরিবারকে নতুন ফ্ল্যাট দিল এডিডিএ

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: শীতের শুরুতেই শনিবার ১৫৫টি পরিবারকে নতুন ফ্ল্যাট দিল আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি(এডিডিএ)। রানিগঞ্জে কয়লাখনি পুনর্বাসন প্রকল্পে এই প্রথম একসঙ্গে এতজনকে ফ্ল্যা঩টের চাবি তুলে দেওয়া হল। এতদিন ধরে ক্যাম্পে দিন কাটানো পরিবারগুলি মাথার উপর নতুন ছাদ পেয়ে বেজায় খুশি। পূর্তমন্ত্রী মলয় ঘটক, জেলা সভাধিপতি সুভদ্রা বাউরি, পুলিস কমিশনার সুধীরকুমার নীলকান্তমের হাত থেকে নতুন ঘরের চাবি নিয়ে দুঃস্থ, বৃদ্ধ-বৃদ্ধারা উচ্ছ্বাস প্রকাশ করেন। কারও কারও আবার আসে চোখে জল। ফ্ল্যাটের চাবি দেওয়ার পাশাপাশি নতুন ঘরে আসার জন্য ১০ হাজার টাকা যাতায়াত খরচও দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রতিটি পরিবার ৫০০ কর্মদিবসের টাকা পাবে। 
জেলা প্রশাসনের তৎপরতায় পুনর্বাসন দেওয়ার প্রক্রিয়া জোর কদমে শুরু হলেও এনিয়ে ‌঩ইসিএলকে তীব্র আক্রমণ করেন এডিডিএ-র চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ২২০০ কোটি টাকার বদলে এই প্রকল্পে মাত্র ৫০০ কোটি টাকা দিয়ে দায় সেরেছে ইসিএল। বারবার দরবার করেও কাজ হচ্ছে না। চরম বঞ্চনা চলছে।
বয়সের ভারে কোমর নুয়ে পড়েছে বৃদ্ধা পুষ্পা বাউরির। পরিবারের সদস্যদের নিয়ে ছাতিমডাঙা এলাকায় তিনি দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন। কিন্তু, ধসপ্রবণ হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে তাঁদের ওই এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়। শ্রীপুর এলাকায় একটি হাসপাতালের ক্যাম্পে রাখা হয়। বছরের পর বছর এভাবেই কেটেছে। অবশেষে মিলল পুনর্বাসন প্রকল্পে ফ্ল্যাটের চাবি। তা হাতে নিয়েই চোখের কোণ চিকচিক করে ওঠে পুষ্পাদেবীর। একই অবস্থা রাধা বার্নাওয়াল ও ফুলবাসিয়া নুনিয়ার। দু’জনেই লাঠির ভরসাতেই চলাফেরা করেন। একটা সময় নতুন ফ্ল্যাট পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন। দু’জনেই নতুন ফ্ল্যাট পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন।

28th     November,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ