বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কাটোয়া স্টেশনের প্ল্যাটফর্মে
মিলল প্রচুর নোট, ঘটনায় চাঞ্চল্য

সংবাদদাতা, কাটোয়া: সোমবার সকালে অফিস বা কর্মস্থলে যাওয়ার ব্যস্ততা। এদিন থেকে খুলেছে সরকারি অফিসও। তাই কাটোয়া স্টেশনে ট্রেন ধরার জন্য ভালোই ভিড় ছিল। আচমকা এক হকার দেখতে পান, প্ল্যাটফর্মে একটি জায়গায় প্রচুর টাকার নোট পড়ে আছে। সেগুলির পাশে রাখা আছে ছোট্ট একটি ব্যাগ। এই ঘটনার কথা চাউর হতেই স্টেশনজুড়ে শোরগোল পড়ে যায়। ছড়িয়ে ছিটিয়ে থাকা নোট দেখতে ট্রেন থেকে নেমে ভিড় জমান যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে টাকাগুলি উদ্ধার করে নিয়ে যায় জিআরপি। সেখানে মোট ১০ হাজার টাকার নোট পড়েছিল বলে জিআরপি সূত্রে জানা গিয়েছে।এব্যাপারে কাটোয়া জিআরপির ওসি রিয়াজ সামিম বলেন, নোটগুলি আমরা উদ্ধার করেছি। তবে ঠিক কী কারণে ওখানে এত টাকা ছড়িয়ে দেওয়া হয়েছিল, তা এখনও জানা যায়নি। বিষয়টি আমরা তদন্ত করে দেখব। জানা গিয়েছে, এদিন কাটোয়া স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের শেডের নীচে একটি কালো ব্যাগ পড়েছিল। তার ঠিক পাশেই ২০০, ১০০ ও ৫০ টাকা নিয়ে মোট ১০ হাজার ৩০০ টাকা ছিল। প্রথমে সেটি লক্ষ্য করেন স্টেশনের হকার মহাদেব দাস। তিনি তড়িঘড়ি জিআরপিকে খবর দেন। তারপরেই জিআরপির অফিসাররা এসে নোটগুলি উদ্ধার করে নিয়ে যান।
জানা গিয়েছে, ২০০ টাকার ১৩টি, ১০০ টাকার ৬৪টি ও ৫০টাকার মোট ২৬টি নোট পড়েছিল। স্টেশনে নোট পড়ে থাকার খবর চাউর হতেই শুধু যাত্রীরা নয়, স্থানীয় বাসিন্দাদের অনেকেই তা দেখতে যান। কেউ কেউ ট্রেন ছেড়ে দিয়ে নোট দেখতে থাকেন। আবার শহরের অনেকে বেলার দিকে স্টেশনে গিয়েও খুঁজতে থাকেন কোথায় নোট পড়ে আছে। অনেকে পরপর দু’টি ট্রেন ছেড়ে প্ল্যাটফর্ম তন্ন তন্ন করে খুঁজতে থাকেন আর কোনও নোট পড়ে আছে কি না। নিত্যযাত্রী অমিত সূত্রধর, নিতাই প্রামাণিক বলেন, আমরা ভোরে হাওড়া যাওয়ার ট্রেন ধরতে গিয়েছিলাম। ঠিক তখনই শুনতে পাই স্টেশনের প্ল্যাটফর্মে নাকি প্রচুর  টাকা পড়ে আছে। ব্যাগ ভর্তি টাকা পড়ে থাকার খবর শুনে আমরা ট্রেন থেকে নেমে পড়ি। পরে শুনলাম জিআরপি এসে নোটগুলি নিয়ে গিয়েছে। 
এদিন কয়েকজন হকার বলেন, কোমরে বেল্টের সঙ্গে যে ধরনের ব্যাগ থাকে, সেরকমই একটি কালো রঙের ব্যাগ পড়েছিল। ফুটব্রিজের শেডের থেকে কিছুটা দূরে নীচে ছড়িয়ে ছিটিয়ে সেগুলি ছিল। আমাদের প্রাথমিকভাবে মনে হচ্ছে, কোনও যাত্রীর কোমর থেকে হয়তো ব্যাগ ছিঁড়ে পড়ে গিয়েছে। সেখান থেকেই টাকাগুলি হাওয়ায় ছড়িয়ে পড়েছে। তবে নোটগুলি উদ্ধার হয়ে যাওয়ার পরেও অনেকে প্ল্যাটফর্মের চারিদিকে টাকার খোঁজ শুরু করেন।

26th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021