বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

গুসকরায় রাজনৈতিক দলের অনুষ্ঠানে
সংবর্ধনা নিয়ে আবার বিতর্কে বিডিও

সংবাদদাতা, কাটোয়া: এবার গুসকরা শহরে রাজনৈতিক দলের অনুষ্ঠানে গিয়ে করোনা যোদ্ধা হিসেবে সংবর্ধনা নিয়ে বিতর্কে জড়ালেন আউশগ্রাম-১ ব্লকের বিডিও। সোমবার তাঁর সঙ্গে গিয়ে সংবর্ধনা নিয়েছেন ব্লকের কৃষি আধিকারিকও। তৃণমূল যুব কংগ্রেস আয়োজিত অনুষ্ঠানে এভাবে সংবর্ধনা নেওয়ায় শহরজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। 
যদিও এবিষয়ে আউশগ্রাম-১ ব্লকের বিডিও অরিন্দম মুখোপাধ্যায়কে বারবার ফোন ও হোয়াটস অ্যাপে মেসেজ পাঠিয়েও বিকেল পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ব্লকের এডিএ দেবতনু মাইতি সংবাদমাধ্যমের একাংশকে বলেন, আমাকে বিধায়ক সংবর্ধনা সভায় আমন্ত্রণ করেন। বিডিও স্যারের সঙ্গে ছিলাম।
গুসকরা শহরের বাসস্ট্যান্ডের কাছেই একটি বড় ঘর রয়েছে। খড়ের চালের ওই ঘরটি তৃণমূলের পার্টি অফিস হিসেবেই ব্যবহার করা হয়। সেখানেই এদিন তৃণমূলের যুব কংগ্রেসের পক্ষ থেকে কোভিড যোদ্ধা হিসেবে সংবর্ধনা দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিডিও, ব্লকের এডিএ, বিধায়ক অভেদানন্দ থাণ্ডার সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। ওই সভাতেই বিডিও, এডিএ সহ প্রত্যেককেই কোভিড যোদ্ধা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়। এনিয়ে বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে কী করে সরকারি দুই আধিকারিক রাজনৈতিক দলের কর্মসূচিতে অংশ নিতে পারেন। এবিষয়ে আউশগ্রাম-১ ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি দেবাঙ্কুর চট্টোপাধ্যায় বলেন, যাঁরা এই করোনা পরিস্থিতিতে প্রথম সারিতে কাজ করে চলেছেন। যাঁদের জন্যই আমরা সাধারণ মানুষ সুরক্ষিত থাকতে পারছি। সেরকম কয়েকজনকে আমরা সংবর্ধনা দিয়েছি। তবে যেখানে অনুষ্ঠানের আয়োজন করেছিলাম, সেখানে কোনও দলীয় পতাকা ছিল না। যদিও স্থানীয় সূত্রে জানা যায়, গুসকরা পুরসভার ৮নম্বর ওয়ার্ডের ওই ঘরটি মূলত ব্যবহার করেন আউশগ্রাম-১ ব্লক তৃণমূল সভাপতি শেখ সালেক রহমান। তিনি কর্মীদের নিয়ে আলোচনা, বৈঠকের জন্য ওই ঘরটি ব্যবহার করেন। বিধায়ক বলেন, আমাকে তৃণমূলের যুব কংগ্রেসের সভাপতি আমন্ত্রণ করেন। আমন্ত্রিত হিসেবে আমি ছিলাম। কাদের আমন্ত্রণ ছিল আমার জানার কথা নয়। 
প্রসঙ্গত, এর আগে ১৭জুন গুসকরা শহরের সেফহোমের উদ্বোধনের অনুষ্ঠানে মঞ্চে বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের প্রশংসা করার পাশাপাশি তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করেন বিডিও। গুসকরা শহরের সিপিএম নেতা মনোজ সাউ বলেন, এভাবে একজন সরকারি অফিসার কখনও রাজনৈতিক দলের অনুষ্ঠানে যেতে পারেন না। 

28th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021