বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

মহিষাদল ও দাসপুর
বজ্রাঘাতে হত তিন

সংবাদদাতা, হলদিয়া ও ঘাটাল: বুধবার ভোরে মহিষাদল থানার বাঁকা গাজিপুরে রূপনারায়ণ নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে দুই যুবকের মৃত্যু হল। দাসপুর থানার শ্যামসুন্দরপুরেও বজ্রাঘাতে এক ব্যক্তি মারা গিয়েছেন। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গাজিপুরে মৃতদের নাম সমীর পাল(৩৫) ও বিশ্বনাথ ভুঁইয়া(২৫)। তাঁদের বাড়ি বাঁকা গাজিপুর গ্রামে। সমীরবাবু পেশায় পাথর খোদাই শিল্পী এবং বিশ্বনাথ ইটভাটার শ্রমিক। ঘটনায় স্থানীয় আরও দুই যুবক জখম হয়েছেন। তাঁরা তমলুক জেলা সদর হাসপাতালে ভর্তি। শ্যামসুন্দরপুরে বজ্রাঘাতে মৃতের নাম শঙ্কর দোলই(৪৯)। পারিবারিক সূত্রে জানা যায়, এদিন সকালে তিনি মাঠে মাছ ধরার জন্য জাল পাততে গিয়েছিলেন। তখনই বাজ পড়ে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পুলিস মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। মহিষাদলের বাঁকা গাজিপুরে সাতসকালে দুই যুবকের মৃত্যুর খবর পেয়েই এদিন বাসুলিয়া গ্রামীণ হাসপাতালে যান স্থানীয় বিধায়ক তিলককুমার চক্রবর্তী। বিকেলে মৃতদের বাড়ি গিয়ে সরকারি সাহায্যের আশ্বাস দেন বিডিও যোগেশচন্দ্র মণ্ডল।
স্থানীয়রা বলেন, সমীরবাবু প্রায়ই নদীতে মাছ ধরতে যেতেন। বৃষ্টিতে ভাল মাছ পাওয়া যায়। তাই মঙ্গলবার বিকেলে রূপনারায়ণের চরে জাল পেতেছিলেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন ভোর ৫টা নাগাদ বাড়ির লোকজনের আপত্তি উপেক্ষা করে প্রবল বৃষ্টি ও বজ্রপাতের মধ্যেই তিনি বেরিয়ে যান। প্রত্যক্ষদর্শীরা জানান, টানা জাল নিয়ে সবাই মাছ ধরছিলেন। সমীরবাবু ও বিশ্বনাথ নদীর পাড় বরাবর ডাঙায় জাল টানছিলেন। অন্য দু’জন নদীতে টিউবে ভেসে সেই জাল ধরেছিলেন। হঠাৎ তীব্র শব্দে বাজ পড়ে। কিছুক্ষণ পর দেখা যায়, সমীরবাবু ও বিশ্বনাথ মাটিতে লুটিয়ে পড়েছেন। আর টিউবে ভাসতে থাকা দুই যুবকও অচৈতন্য হয়ে গিয়েছেন। মৎস্যজীবী ও স্থানীয় বাসিন্দারা তাঁদের উদ্ধার করে বাসুলিয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা সমীরবাবু ও বিশ্বনাথকে মৃত ঘোষণা করেন। তাঁদের কান দিয়ে রক্ত বের হচ্ছিল। বাকি দুই যুবককে প্রাথমিক চিকিৎসার পর তমলুকে পাঠানো হয়। বিদ্যুতের ঝলকানিতে তাঁরা জখম হন। 
বিধায়ক জানান, মৃতদের পরিবারগুলি যাতে দু’লক্ষ টাকা করে দ্রুত ক্ষতিপূরণ পান সে ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি, বজ্রপাতের সময় মানুষ যাতে বাড়ির বাইরে না বের হন সেজন্য পঞ্চায়েত ও ব্লক প্রশাসন থেকে সচেতনতামূলক প্রচার করা হবে।  সমীর পালের শোকার্ত পরিবার। 

23rd     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021