বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পশ্চিম বর্ধমানে ২৪ ঘণ্টায় করোনা
আক্রান্ত ৩০৫, উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণের নিরিখে সর্বকালীন রেকর্ড স্পর্শ করল পশ্চিম বর্ধমান। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মোট ৩০৫ জন রোগীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের সময়েও দৈনিক সংক্রমণ কখনওই তিনশোর গণ্ডি পার করতে পারেনি। মারণ ভাইরাস ভয়ানক রূপ ধারণ করেছে শিল্পাঞ্চলে। একদিকে যখন করোনা সংক্রমণ নতুন রেকর্ড গড়ছে তখন জেলায় করোনা টিকার ঘাটতি দেখা গিয়েছে। জানা গিয়েছে, শুক্রবার রাতে জেলার হাতে কুড়ি হাজার করোনা টিকা ছিল। এদিন ১১ হাজার টিকা ব্যবহার হয়ে গিয়েছে। হাতে রয়েছে মাত্র ৯ হাজার করোনা টিকা। তাই এক-দু’দিনের মধ্যেই নতুন করে করোনা টিকা না এলে টিকাকরণ বন্ধ হয়ে যেতে পারে। এই নিয়ে স্বাস্থ্যদপ্তরের উদ্বেগ চরমে। এরমধ্যেই করোনা নিয়ে রাজনৈতিক দলগুলির বিন্দুমাত্র সর্তকতা চোখে পড়েনি। উল্টে করোনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক দড়ি টানাটানি। করোনা ভাইরাসের সংক্রমণ অত্যন্ত বেড়ে যাওয়ায় ভিন রাজ্যের নেতাদের এ রাজ্যে আগমন নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। তাদের দাবি, বিজেপিকে জেতাতে ভিন রাজ্যের নেতারা বাংলায় ঢুকছে অবাধে। তাদের মধ্যে কোনও সংক্রমণ রয়েছে কি না তা জানা যাচ্ছে না। তাই আগত নেতাদের অন্তত ১৫ দিন করে কোয়ারেন্টাইন করা প্রয়োজন। এই দাবিকে অবশ্য উড়িয়ে দিয়েছে বিজেপি নেতৃত্ব।
দুই সপ্তাহ পরে পশ্চিম বর্ধমান জেলা জুড়ে হতে চলেছে নির্বাচন। ২৬ এপ্রিল পাখির চোখ করেছে সব রাজনৈতিক দলগুলি। ওইদিনই জেলার নয়টি কেন্দ্রে ভোট। রাজনৈতিক দল থেকে সাধারণ মানুষ সবাই যখন নির্বাচন নিয়ে ব্যস্ত তখনই করোনা ভাইরাস সংক্রমণের হার কয়েকগুণ বেড়েছে। কয়েক সপ্তাহ আগেও যেখানে জেলায় দৈনিক সংক্রমণ ধরা পড়ছিল ৫-৬ জনের। সেখানে প্রায় ১০০ গুণ বেড়ে শুক্রবার সংক্রমণ ধরা পড়ল ৩০৫ জনের। যা চিকিৎসক মহলের চোখ কপালে তুলেছে। কারণ জেলায় এখনও শুরু হয়নি স্টার ক্যাম্পেনারদের প্রচার। তার আগেই যদি সংক্রমণ এই গতি ধরে তাহলে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর প্রচারের পর তা কোথায় পৌঁছবে  তা ভেবেই স্বাস্থ্যসচেতন মানুষজন, চিকিৎসকদের ঘুম উড়েছে। কিন্তু হেলদোল নেই নেতা-নেত্রীদের। নেতা-নেত্রী থেকে মন্ত্রী থেকে অভিনেত্রী সবাই চুটিয়ে প্রচারে ব্যস্ত। কোনওরকম স্বাস্থ্যবিধির তোয়াক্কা নেই। তবে নেতাদের নজরে যে সংক্রমণ বৃদ্ধি একেবারেই নেই তা নয়। তাই সংক্রমণ বৃদ্ধি নিয়ে শুরু হয়ে গিয়েছে দড়ি টানাটানি। শনিবার তৃণমূল রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাসু বলেন, রাজ্য জুড়ে বাড়ছে করোনা অথচ অবাধে ভিন রাজ্যের বিজেপি নেতারা এখানে আসছে, থাকছে। তাদের মাধ্যমে সংক্রমণ বাড়ছে না তার কী নিশ্চয়তা আছে? তাই তাদের ১৫ দিনের কোয়ারেন্টাইন করে রাখা প্রয়োজন। এর পাশাপাশি বিভিন্ন রাজ্যের নেতাদের বৃহন্নলা বলেও কটাক্ষ করেছেন এই নেতা। উল্টোদিকে বিজেপির জেলা কনভেনার শিবরাম বর্মন বলেন, করোনা সংক্রমণে আমরাও চিন্তিত, তাই সভাতে যাতে মাস্ক ব্যবহার করা হয় সে বিষয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে। তৃণমূলের কথা প্রসঙ্গে তিনি বলেন ২ মে পর পুরো দলটাই কোয়ারেন্টাইনে চলে যাবে। তাই ওদের কথা নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাই না। যে দলের সর্বোচ্চ নেত্রী  উস্কানিমূলক মন্তব্য করেন সেই দলের নেতা যে শালীনতা বজায় রেখে কথা বলবেন না সেটাই তো স্বাভাবিক।
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক অশ্বিনীকুমার মাঝি বলেন, জেলায় করোনা সংক্রমণ অত্যন্ত দ্রুতগতিতে বাড়ছে। মানুষ মাস্ক পরছেন না, সামাজিক দূরত্ব মানছেন না। এই অবস্থা বজায় থাকলে পরিস্থিতি ভয়ানক রূপ নেবে।

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ