বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মালদহের আদিনা পর্যটন কেন্দ্রে
দু’মাস ধরে বন্ধ সাফাইয়ের কাজ
আগাছায় ঢেকেছে গোটা চত্বর

সংবাদদাতা, গাজোল: মালদহের গাজোল ব্লকের অন্যতম আদিনা পর্যটন কেন্দ্রে দু’মাস ধরে সাফাইয়ের কাজ বন্ধ হয়ে রয়েছে। এমনই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। ফলে জেলার ঐতিহ্যবাহী দর্শনীয় স্থানটি কার্যত আগাছায় ঢেকে রয়েছে। একাংশে আবর্জনাও জমে রয়েছে। এছাড়া আদিনার ভিতরের মাঠের বিস্তীর্ণ এলাকার ঘাস বড় হয়ে গিয়েছে। এনিয়ে স্থানীয় গ্রামবাসী ও বাইরের পর্যটকরা ব্যাপক ক্ষোভ উগরে দিয়েছেন। যদিও স্থানীয় পাণ্ডুয়া গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ জানিয়েছে, আদিনা পর্যটন কেন্দ্রের কোনও দায়িত্বে পঞ্চায়েত নেই। এটা দেখাশোনা করে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার মালদহ বিভাগ। সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে, দু’মাস কাজ বন্ধ ছিল। সেজন্য এই অবস্থা হয়েছে। বৃহস্পতিবার থেকে কাজ শুরু হয়েছে। কয়েক দিনে সব আগের মতো পরিষ্কার পরিচ্ছন্ন করে দেওয়া হবে। 
স্থানীয় বাসিন্দা ইন্দ্রজিৎ মণ্ডল বলেন, আদিনা পর্যটন কেন্দ্র আমাদের গর্ব। কিন্তু কয়েক মাস ধরে গোটা আদিনা চত্বর পরিষ্কার করা হচ্ছে না। ঘাস বড় হয়ে উঠেছে। আমাদের মতো সাধারণ মানুষের কথা কেউ শোনে না। এগুলি গুরুত্ব দিয়ে দেখা উচিত। 
পর্যটক প্রণবকুমার বিশ্বাস বলেন, কলকাতা থেকে আত্মীয়রা গাজোলে ঘুরতে এসেছেন। তাদের আদিনা দেখার ইচ্ছে অনেক দিনের। সেজন্য পুরো পরিবার নিয়ে এখানে ঘুরতে এসেছিলাম। কিন্তু আদিনায় আগাছা ভর্তি। পোকামাকড় কামড়ানোর ভয় করছিল। তাই সব জায়গা ঘুরে দেখতে পারিনি। 
পান্ডুয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের সনিয়া হেমব্রম বলেন, আদিনা নিয়ে আমরা কিছুই বলতে পারব না। এই পর্যটন কেন্দ্রের দায়িত্ব আমাদের নেই। আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার মালদহ বিভাগের এক আধিকারিক মণীশ কুমার বলেন, গত দু’মাস ধরে আদিনায় আগাছা পরিষ্কারের কাজ বন্ধ রয়েছে। তাই এমন অবস্থা হতে পারে। এদিন থেকে কাজ শুরু হয়েছে। আর সমস্যা হবে না। 
প্রচণ্ড গরমের মধ্যে গাজোলের অন্যতম পর্যটন কেন্দ্র আদিনায় এখন তেমন পর্যটকের দেখা মিলছে না। দিনভর কার্যত ফাঁকাই থাকছে। তবুও মাঝেমধ্যে কোনও কোনও পর্যটক উৎসাহ নিয়ে আদিনায় ঢুঁ দিচ্ছেন। তাঁরা আগাছার জন্য সাপ, পোকামাকড়ের ভয়ে পুরো চত্বর ঘুরে দেখতে পারছেন না। এনিয়ে তাঁরা মন খারাপ করছেন। স্থানীয়রাও ক্ষোভ উগরে দিয়েছেন। সকলেরই দাবি, পর্যটন কেন্দ্রটি সারা বছর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা উচিত।

9th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ