বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

সালিশিতে জরিমানা করায় মার
মৃত্যু পঞ্চায়েত সদস্যার স্বামীর

সংবাদদাতা, পতিরাম: এক মহিলাকে শ্লীলতাহানির অভিযোগে উত্তপ্ত হয়েছিল গ্রাম। তা নিয়ে সালিশি সভায় বসে অভিযুক্ত যুবককে ২৫ হাজার টাকা জরিমানা করেন পঞ্চায়েত সদস্যার স্বামী। বিচার পছন্দ না হওয়ায় ওই পঞ্চায়েত সদস্যার বাড়িতে ঢুকে তাঁর স্বামীকে লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে অভিযুক্ত যুবক ও তার সঙ্গীরা। চার মাস আগের ঘটনা। এতে গুরুতর জখম হয়ে চার মাস ধরে নানা জায়গায় চিকিৎসার পরে অবশেষে মৃত্যু হল পঞ্চায়েত সদস্যার স্বামীর। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের গুড়াইল গ্রাম পঞ্চায়েতের জোবসা গ্রামে। বুধবার রাতে বেঙ্গালুরু থেকে বাড়িতে আনার পথেই তাঁর মৃত্যু হয়। এর জেরে বৃহস্পতিবার গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে ফুঁসছে গোটা গ্রাম। 
পুলিস জানিয়েছে, মৃতের নাম ধনঞ্জয় বর্মন(৩৩)। স্ত্রীর নাম শঙ্করী বর্মন। তিনি গুড়াইল গ্রাম পঞ্চায়েতের জোবসা গ্রামের পঞ্চায়েত সদস্যা। তিনি প্রথমে নির্দল হিসেবে ভোটে জেতেন। পরে তৃণমূলে যোগদান করেন। ধনঞ্জয়বাবুর বাড়ির পাশেই এক যুবক ফেব্রুয়ারি মাসে গ্রামের এক মহিলাকে শ্লীলতাহানি করে বলে অভিযোগ। তা নিয়ে গ্রামে বিবাদ বাধে। সেই বিবাদ মেটাতেই সালিশি সভা বসেছিল। ধনঞ্জয়বাবুর নেতৃত্বে ওই সালিশি সভায় অভিযুক্তের পরিবারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এনিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে অভিযুক্তের পরিবার। সেই রাগে ৯ ফেব্রুয়ারি ধনঞ্জয়বাবুর বাড়িতে চড়াও হয় অভিযুক্তরা। বাড়িতে ঢুকে লোহার রড ও শাবল দিয়ে তাঁর মাথায় আঘাত করা হয়। ওই রাতেই ধনঞ্জয়বাবুকে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শিলিগুড়িতেও চিকিৎসা চলে। দীর্ঘদিন সংজ্ঞাহীন হয়ে থাকায় বেঙ্গালুরুর বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হয়। সবমিলিয়ে চার মাস পেরিয়ে যায়। অবশেষে সেখানকার চিকিৎসকরাও মুখ ফিরিয়ে নেওয়ায় বালুরঘাটে ফেরার পথে বুধবার রাতে তাঁর মৃত্যু হয়। 
এদিকে ওই মারধরের ঘটনায় পরই তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। পুলিস মূল অভিযুক্তকে গ্রেপ্তার করে। সম্প্রতি তারা জেল হেফাজত থেকে জামিন পেয়েছে। তবুও বাসিন্দারা তাদেরকে গ্রামে ঢুকতে দেননি। মৃতের পরিবার খুনের অভিযোগ দায়ের করবে বলে জানিয়েছে। 
তপন থানার আইসি গৌতম রায় বলেন, চার মাস আগে একটি অভিযোগ হয়েছিল। এখনও নতুন অভিযোগ পাইনি। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এবিষয়ে তপন পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের রাজু দাস বলেন, ধনঞ্জয়বাবুর স্ত্রী নির্দল সদস্যা ছিলেন। পরে আমাদের দলে যোগদান করেন। এই ঘটনায় দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানাই। গুড়াইল গ্রাম পঞ্চায়েতের প্রধান ববিতা বর্মন সরকার বলেন, ওই পরিবার দুঃস্থ। চিকিৎসার জন্য অনেক টাকা চলে গিয়েছে। আমরা ওই পরিবারের পাশে রয়েছি।

9th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ