বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

৭ দিন ধরে রেডিওলজিস্ট নেই জলপাইগুড়ি
মেডিক্যালে, দুর্ভোগে আউটডোরের রোগীরা

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: একসপ্তাহ অতিবাহিত, তারপরও রেডিওলজিস্টের সমস্যা মিটল না জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালের আল্ট্রাসোনোগ্রাফি বিভাগে। যারজন্য প্রায় প্রতিদিনই মেডিক্যালের আউটডোরে ইউএসজি করাতে আসা রোগীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। বৃহস্পতিবারও ইউএসজি করাতে আসা রোগীদের বাধ্য হয়ে ফিরতে হয়েছে। কিছু রোগীকে কয়েক মাস বাদে পরীক্ষা করার জন্য হাসপাতালে ডাকা হয়েছে। কর্তৃপক্ষের বক্তব্য, আল্ট্রাসোনোগ্রাফি বিভাগে রেডিওলজিস্ট না থাকার কারণেই সমস্যা হচ্ছে। রোগীদের কয়েকজন আবার এদিন বাধ্য হয়ে হাসপাতালে বাইরে থেকে ইউএসজি করান। 
জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, আল্ট্রাসোনোগ্রাফি বিভাগ অনেকদিন ধরেই সমস্যায় জর্জরিত। তার কারণ স্বাস্থ্যভবন থেকে জলপাইগুড়ি মেডিক্যালে সংশ্লিষ্ট এই বিভাগের জন্য যাঁদের পাঠানো হয়েছিল তাঁদের মধ্যে তিনজন এখনও ছুটিতে রয়েছেন। অনুমোদন ছাড়া সেই অনির্দিষ্টকালীন ছুটির জন্য বিভাগের পরিষেবা ব্যাহত হয়ে চলেছে। হাসপাতালের প্রিন্সিপাল ডাঃ প্রবীরকুমার দেব বলেন, ওই তিন রেডিওলজিস্টকে শোকজ করেছি। বন্ধ করা হয়েছে তাঁদের বেতন। তাঁরা যে আসছেন না, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও সেকথা জানিয়ে রাখা হয়েছে। আমরা স্বাস্থ্যভবনের কাছে কয়েকজন রেডিওলজিস্ট চেয়েছি। সংশ্লিষ্ট দপ্তরের এ ব্যাপারে পদক্ষেপের অপেক্ষায় আছি। এছাড়াও একজন আছেন, যিনি গত সপ্তাহ থেকে অসুস্থ হয়ে ছুটিতে আছেন। আপাতত তিনি সুস্থ হয়ে ফিরলে আউটডোরে ইউএসজি সমস্যা কিছুটা মিটবে বলে মনে হয়। তবে একজন রেডিওলজিস্টের পক্ষে প্রতিদিন ৭০-৮০ জনের ইউএসজি করা খুব সমস্যার কাজ। 
এদিকে, এদিন হাসপাতালে এসে ফেরত যাওয়া রোগীদের মধ্যে সেনপাড়ার বাসিন্দা রুমা রায় বলেন, ইউএসজি টেস্টের জন্য এসেছি। দেখি সংশ্লিষ্ট বিভাগে রেডিওলজিস্টের অভাবে পরিষেবা বন্ধ। 
উদ্ভূত এই সমস্যা প্রসঙ্গে জলপাইগুড়ি গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের সুপার ডাঃ কল্যাণ খাঁ বলেন, রেডিওলজিস্ট পর্যাপ্ত সংখ্যায় না থাকায় সমস্যা এখনও আছে। তবে কিছু জরুরি ক্ষেত্রে আমরা সিটিস্ক্যান করিয়ে দেখছি। প্রসূতি বিভাগে আল্ট্রাসোনোগ্রাফি পরিষেবা যথাযথভাবে চলছে। মূলত বিঘ্নিত হচ্ছে আউটডোরের ইউএসজি পরিষেবা। সেটাই স্বাভাবিক করার চেষ্টা চলছে। 
প্রসঙ্গত, এই সমস্যার কারণেই গত সোমবার মেডিক্যালের আউটডোরের আল্ট্রাসোনোগ্রাফি বিভাগে ক্ষোভে ফেটে পড়েছিলেন রোগী ও তাঁর আত্মীয় পরিজনদের একাংশ। উত্তেজনা প্রশমনে সেদিন ক্যাম্পাসে আসতে হয়েছিল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিসকে। 

2nd     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ