বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মেয়ের মুখেভাত দিয়ে নতুন বাড়িতে
ফেরা হল না সাগরের, পিষে দিল হাতি 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: হাতির তাণ্ডব যেন কিছুতেই পিছু ছাড়ছে না বৈকুণ্ঠপুর জঙ্গল লাগোয়া তিস্তার চর এলাকায়। মাত্র এক সপ্তাহের মধ্যে আবারও চর এলাকায় হাতির হানায় মৃত্যু হল বারোপাটিয়া নতুনবস গ্রাম পঞ্চায়েতের এক যুবকের। বৃহস্পতিবার সকালে তিস্তার চরে বাদাম খেতে গিয়ে হাতির হানার মুখে পড়ে মৃত্যু হয় সাগর দাস (২৪) নামে ওই যুবকের। প্রসঙ্গত, গত সপ্তাহেই বারোপাটিয়ার পাশের গ্রাম পঞ্চায়েত পাতকাটার ঠেঙ্গিপাড়ার তিস্তার চরে সন্ধ্যারানি মণ্ডল (৩২) নামে এক মহিলার মৃত্যু হয়। গত ফেব্রুয়ারি মাসে বারোপাটিয়া সংলগ্ন মান্তাদারি গ্রাম পঞ্চায়েতের মহারাজঘাটে মৃত্যু হয় মাধ্যমিক পরীক্ষার্থী অর্জুন দাসের। সবমিলিয়ে গত চারমাস হাতির হানায় তিনজনের মৃত্যু হল এলাকায়। মৃত যুবকের পরিবারের সদস্যদের আক্ষেপ, বছর তিনেক আগে সাগরের বিয়ে হয়। ওর চারমাসের মেয়ে রয়েছে। সাগর ঠিক করেছিল, আষাঢ় মাসে মেয়ের অন্নপ্রাশন করবে। তারপরই অনুষ্ঠান করে নতুন বাড়িতে গৃহপ্রবেশ করবে।  কিন্তু সাগরের সেই সাধ আর পূর্ণ হলো না।
হাতির হানায় পরপর মৃত্যুর জেরে এদিন সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত বোদাগঞ্জ-গজলডোবাগামী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান নাথুয়ার চরের বাসিন্দারা। ব্যাপক যানজট হয় এলাকায়। 
স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে ৬টা নাগাদ নাথুয়ার চরের চাষি সাগর ও তাঁর ভাই সহেল দাস বাদাম খেতে যান। তাঁদের খেতের বাদাম কতটা পরিপুষ্ট হয়েছে সেটা দেখতেই দু’ভাই জমিতে যান। সেসময়ই আচমকা একটি হাতি খেতে চলে আসে। তারপরই অঘটন ঘটে যায়। মৃত সাগরের ভাই সহেল বলেন, দাদা আমি দু’জনেই খেতের বাদাম কেমন পরিপুষ্ট হয়েছে দেখছিলাম। এমন সময় দেখি একটি হাতি তেড়ে আসছে আমাদের দিকে। দুইভাই দু’দিকে পালাতে শুরু করি। হাতি দাদাকে ধরে ফেলে এবং পা দিয়ে পিষে মেরে ফেলে। এদিন মৃতের বাড়িতে গিয়ে দেখা যায়, যুবকের মা অপর্ণা দাস, স্ত্রী রশ্মি বালা ঘন ঘন মূর্চ্ছা যাচ্ছেন। মাথায় হাত দিয়ে বসে আছেন বাবা জগন্নাথ দাস। বৈকুণ্ঠপুর বন বিভাগের বেলাকোবার রেঞ্জার চিরঞ্জীব পাল বলেন, সরকারি নিয়মানুযায়ী মৃতের পরিবার নির্দিষ্ট ক্ষতিপূরণ পাবে। 

2nd     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ