বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

নতুন করে ১১৫০টি বাড়িতে জলের
সংযোগ দেবে হলদিবাড়ি পুরসভা

সংবাদদাতা, মাথাভাঙা: হলদিবাড়ি শহরে পানীয় জলের সমস্যা মেটাতে নতুন করে ১১৫০টি বাড়িতে পানীয় জলের সংযোগ দেবে পুরসভা। দীর্ঘদিন ধরে পানীয় জল নিয়ে দুর্ভোগ থাকায় বাসিন্দারা পুরসভার ভূমিকায় ক্ষুব্ধ।  
কোচবিহার জেলার একপ্রান্তে অবস্থিত হলদিবাড়ি পুরসভা। ১১টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পুরসভা। স্থানীয় বাসিন্দারা বলেন, শহরের পানীয় জল সহ নিকাশি নালা কোনও কিছুই পরিকল্পিত ভাবে করা হয়নি। যার কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাঁদের। ১১টি ওয়ার্ডে সাতহাজার বাড়ি। পুরসভা সূত্রে জানা গিয়েছে, এরমধ্যে ৬০০ বাড়িতে এখন জলের সংযোগ রয়েছে। সিংহভাগ এলাকার বাসিন্দার বাড়িতে জলের সংযোগ নেই। পুরসভা জানিয়েছে, ১১৫০টি বাড়িতে পানীয় জলের সংযোগ দেওয়ার জন্য টেন্ডার প্রক্রিয়া চলছে। তৃণমূল কংগ্রেস শাসিত বোর্ড পানীয় জলের ব্যবস্থা করতে তৎপর। দ্বিতীয় পর্যায়ে আরও কয়েক হাজার বাড়িতে পানীয় জলের সংযোগ দেওয়া হবে। 
পানীয় জলের সমস্যার কথা স্বীকার করেছেন বর্তমান বোর্ডের চেয়ারম্যান শঙ্কর দাস। তিনি বলেন, আগে বোর্ডে যারা ছিল, তারা পানীয় জল বা নিকাশি নালা নিয়ে সুনির্দিষ্ট কোনও পরিকল্পনা নেয়নি। আমরা বোর্ডের ক্ষমতায় আসার পর সমস্যাগুলি সমাধানের চেষ্টা করছি। পানীয় জলের সমস্যা মেটাতে নতুন করে তিনটি রিজার্ভার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। ওই তিনটি রিজার্ভার হয়ে গেলে আশা করি সমস্যা অনেকটাই মিটে যাবে। একইসঙ্গে বাড়িতে সংযোগ দেওয়ার কাজও শুরু করা হবে। নাগরিক পরিষেবা দিতে আমরা সবরকম ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাড়িতে সংযোগ দেওয়ার পাশাপাশি রাস্তার ট্যাপকলেও ওই জলাধার থেকে জল সরবরাহ করা হবে। তাই প্রকল্পটি বড় আকারে করতে রাজ্যের কাছে বরাদ্দ চেয়ে আবেদন করেছি। যদিও বাসিন্দারা জানান, তিনটি রিজার্ভার থেকে রাস্তার কলে জল দেওয়ার পাশাপাশি বাড়িতে সংযোগ দেওয়া হলে আদৌ প্রতিদিন জল মিলবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। 
বর্তমানে শহরের ৩, ৪, ৮ নম্বর ওয়ার্ডে তিনটি রিজার্ভার আছে। পুরসভা জানিয়েছে, ৬, ৯ ও ১১ নম্বর ওয়ার্ডে নতুন করে রিজার্ভার তৈরির পরিকল্পনা তারা নিয়েছে। নতুন তিনটি রিজার্ভার তৈরি হলে পানীয় জলের সমস্যা অনেকটাই মিটে যাবে।   

30th     March,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ