বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

‘নো রোড, নো ভোট’ দাবিতে
বাসিন্দাদের বিক্ষোভ মাল ব্লকে

সংবাদদাতা, মালবাজার: বেহাল রাস্তা। তাই ‘নো রোড, নো ভোট’ এর স্লোগান তুলে ব্যাপক বিক্ষোভ দেখালেন  বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে মাল ব্লকের কুমলাই গ্রাম পঞ্চায়েত এলাকার নেওড়া বস্তি বামনপাড়া এলাকায়।  তাঁদের অভিযোগ, বহু বছর ধরে তিন কিমির রাস্তাটি কাঁচা রয়েছে। রাজনৈতিক নেতা থেকে প্রশাসনিক কর্তারা বিভিন্ন সময় এসে রাস্তা তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে গেলেও আজও কোনও কাজ হয়নি। ফলে প্রায় প্রতিদিন এই বেহাল রাস্তা দিয়ে যেতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ছে পড়ুয়া থেকে শুরু করে এলাকাবাসী। তাদের অভিযোগ, প্রশাসনের বিভিন্ন মহলে বারবার বলেও কাজ হয়নি। তাই বাধ্য হয়ে এদিন বিকেলে ওই বেহাল রাস্তার সামনেই ‘নো রোড, নো ভোট’ স্লোগান তুলে বিক্ষোভ দেখানো হয়েছে। যদিও মালের এসডিও পিয়ুস ভগবান রাও সালুনখে জানিয়েছেন, বিষয়টি  খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 
এলাকার বাসিন্দা মনোজিৎ সিকদার বলেন, বহু বছর ধরে তিন কিমি এই রাস্তাটি কাঁচা রয়েছে। স্থানীয় নেতা এবং প্রশাসনিক কর্তারা সব জেনেও কিছু করেননি। প্রায় প্রতিদিন ভুগতে হচ্ছে আমাদের। এমনকী রাস্তা খারাপের জন্য রোগী নিয়ে যেতেও সমস্যা হচ্ছে। কোনও গাড়ি ঢুকতে চায় না। তাই রাস্তা তৈরির দাবিতে বাধ্য হয়ে রাস্তাতেই নামতে হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে যদি রাস্তা তৈরি না হয়, তাহলে আমরা ভোটই দেব না। 
আইসিডিএস কর্মী রীতা রায় বলেন, এখানে একটা আইসিডিএস সেন্টার রয়েছে।  বহু শিশু কিশোর সাইকেল নিয়ে পড়তে আসে। তারাও দুর্ঘটনার মুখে পড়ে। অবিলম্বে রাস্তাটি পাকা করার ব্যবস্থা করুক প্রশাসন। 
উল্লেখ্য, এই রাস্তাটি কুমলাই গ্রাম পঞ্চায়েতের নেওড়াবস্তির বামনপাড়া মুণ্ডাপাড়া, হরিমন্দির, মাছুয়াপাড়া,কোনাবাড়ি হয়ে কান্তদিঘি হাইস্কুল পর্যন্ত প্রায় ৩ কিমি। পুরোটাই বেহাল। রাস্তা দেখে মনে হবে যেন হাল চাষ করা হয়েছে।  নিজস্ব চিত্র 

23rd     March,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ