বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ইসলামপুর উপ ডাকঘরে
চুরি, চাঞ্চল্য শহরে

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার গভীর রাতে ইসলামপুর থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে উপ ডাকঘরে দুঃসাহসিক চুরির ঘটনা  ঘটে। এর জেরে চাঞ্চল্য ছড়িয়েছে শহরে। বুধবার সকালে দপ্তরের কর্মীদের চুরির বিষয়টি নজরে আসে। এরপরই পুলিসে খবর দেওয়া হয়। জানা গিয়েছে, ডাকঘরের নিরাপত্তারক্ষীর ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়েছিল দুষ্কৃতীরা। এরপর জানালার গ্রিল কেটে চুরির ঘটনাটি ঘটে। 
ডাকঘর সূত্রে খবর, প্রথমে জানালার গ্রিল কেটে দুষ্কৃতীরা ঘরের ভিতরে ঢুকেছিল। এরপর ভিতরে থাকা ট্রেজারির গেটের তালা কেটে ভল্ট ভাঙার চেষ্টাও করে দুষ্কৃতীরা। কিন্তু তা ভাঙতে পারেনি। কিন্তু ভল্টের বাইরে রাখা ট্রেজারির টাকা-পয়সা নিয়ে যায় দুষ্কৃতীরা। একই সঙ্গে আলমারির কাগজপত্রও লণ্ডভণ্ড করা হয়। তবে কত টাকা এবং কোন কোন গুরুত্বপূর্ণ নথি চুরি হয়েছে, তা নিয়ে এখনও পরিষ্কার করে কিছু জানাননি দপ্তরের কর্মীরা। এদিন দিনভর দপ্তরের কর্মীদের হিসেব নিকেশ নিয়েই ব্যস্ত থাকতে দেখা যায়। ডাক বিভাগের সাব-ডিভিশনাল ইনসপেক্টর আনন্দকুমার টুডু বলেন, এখনও আমরা হিসেব নিকেশ করছি। এই বিষয়ে এখন আর কিছুই বলব না। ইসলামপুর পুলিস জেলার সুপার বিশপ সরকার বলেন, আমরা এখনও কোনও অভিযোগ পাইনি। তবে বিষয়টি নজরে আছে, অনুসন্ধান চালিয়ে দেখছি। ডাকঘরের এক কর্মী জানিয়েছেন, ট্রেজারির পাশেই নিরাপত্তারক্ষীর ঘর। কিন্তু তিনি চুরির বিষয়ে কিছুই জানতে পারেননি। রাত দেড়টা নাগাদ তিনি ঘুমিয়ে ছিলেন। অফিসের এক কর্মী ব্যক্তিগত কিছু কাজে এদিন সকালে ডাকঘরের পাশ দিয়ে যাচ্ছিলেন। সেসময় তিনি দেখতে পান জানালা ভাঙা। তারপরে ওই নিরাপত্তারক্ষীকে ফোন করেন। ফোন পেয়ে বাইরে বের হতে গেলেই ওই নিরাপত্তারক্ষী বুঝতে পারেন, বাইরে থেকে ঘরটি তালাবন্ধ করা আছে। 
বাসিন্দারা বলছেন, ইসলামপুরে ডাকঘরের ইতিহাসে সম্ভবত এটাই প্রথম চুরির ঘটনা। চুরির ঘটনা দেখে মনে হচ্ছে দুষ্কৃতীরা এর জন্য দীর্ঘদিন থেকে পরিকল্পনা করেছিল। নিরাপত্তারক্ষীকে নজরে রেখেছিল দুষ্কৃতীরা। কারণ, নিরাপত্তারক্ষী এদিন পাহারা না দিয়ে ঘুমোচ্ছিলেন। আর এই সুযোগকেই কাজে লাগাতে চাইছিল দুষ্কৃতীরা। পুলিস থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে ডাকঘরে এই চুরির ঘটনায় বিস্মিত শহরবাসী। বাসিন্দাদের দাবি, রাতেও এলাকায় পুলিসের পেট্রলিং আরও বাড়াতে হবে।  - নিজস্ব চিত্র।

26th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ