বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

 ৪ বিজেপি বিধায়কের বাড়ির সামনে
কাল থেকে ১০ দিন ধর্না তৃণমূলের

 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চা শ্রমিকদের পিএফ সমস্যা ইস্যুতে আলিপুরদুয়ার জেলার চার বিজেপি বিধায়কের বাড়ির সামনে ২৭ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন ঘেরাও ধর্না কর্মসূচি চালাবে তৃণমূল কংগ্রেস। বাদ একমাত্র আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল। এব্যাপারে তৃণমূলের বক্তব্য, ওই এলাকায় একটি মাত্র চা বাগান। সেকারণে ওনাকে বাদ দেওয়া হয়েছে। বুধবার মাদারিহাটের বীরপাড়ায় দলের জেলা কমিটির বৈঠকে এই কর্মসূচি চূড়ান্ত করে জোড়াফুল শিবির। বীরপাড়ায় স্থানীয় পথের সাথী ভবনে তৃণমূলের বৈঠকটি হয়। 
আলিপুরদুয়ারের পাঁচটি বিধানসভার সবক’টি আসনেই জিতেছিল বিজেপি। লোকসভা ভোটেও বিজেপির কাছে পরাস্ত হয়েছিল ঘাসফুল শিবির। মঙ্গলবার জেলা তৃণমূলের শীর্ষ নেতৃত্ব জানিয়েছিল জেলায় বিজেপির পাঁচ বিধায়কের বাড়ির সামনেই ঘেরাও ধর্না কর্মসূচি করবে দল। কিন্তু, এদিন বীরপাড়ায় বৈঠকের পর তৃণমূল নেতৃত্ব জানায়, দলের এই আন্দোলন চা শ্রমিকদের সমস্যা নিয়ে। কিন্তু, আলিপুরদুয়ার বিধানসভায় মাত্র একটি চা বাগান। তাই আলিপুরদুয়ার বিধানসভা বাদ দিয়ে কালচিনি, কুমারগ্রাম, ফালাকাটা ও মাদারিহাট এই চার বিধানসভা এলাকায় বিজেপি বিধায়কদের বাড়ির সামনে কর্মসূচি হবে। 
এদিন বৈঠকের পর তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশচিক বরাইক বলেন, আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের মধ্যে সেভাবে চা বাগান নেই বললেই চলে। তাই দলের আন্দোলন কর্মসূচি থেকে আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রের বিধায়কের বাড়ি বাদ দেওয়া হয়েছে। যেহেতু চা শ্রমিকদের সমস্যা সমাধানের দাবিতে এই আন্দোলন তাই জেলার বাকি চার বিধানসভা কেন্দ্রের বিধায়কের বাড়ির সামনে দলীয় কর্মসূচি হবে। দলের এই ঘেরাও অবস্থান কর্মসূচি গণতান্ত্রিকভাবে শান্তিপূর্ণ পরিবেশেই করব আমরা। এজন্য ২৭ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত দিন স্থির করা হয়েছে। 
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে দলের কর্মীরা বিজেপি বিধায়কদের বাড়ির সামনে গিয়ে ধর্নায় বসবেন। প্ল্যাকার্ডে তুলে ধরা হবে শ্রমিকরা কেন পিএফএর  টাকা পাচ্ছে না, শ্রমিকদের পিএফ অ্যাকাউন্টের সঙ্গে তাঁদের আধার লিঙ্ক হচ্ছে না কেন, কেন্দ্রীয় টি বোর্ডকে অচল রাখা হয়েছে কেন, তারও জবাব চাওয়া হবে বিজেপি বিধায়কদের কাছে। 
যদিও বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক তথা ফালাকাটার বিধায়ক দীপক বর্মন বলেন, চা শ্রমিকদের পিএফ সমস্যার  সঙ্গে বিধায়কদের কোনও সম্পর্ক নেই। আসলে ডুয়ার্সকে অশান্ত করতে চাইছে রাজ্যের শাসকদল তৃণমূল। এদিকে তৃণমূলের এই কর্মসূচি ঘিরে রাজনৈতিক মহলে আলোড়ন ছড়িয়েছে। 

26th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ