বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বিজেপির জনবিরোধী নীতির বিরুদ্ধে
একজোট হওয়ার ডাক শশী-সায়নির
শিলিগুড়িতে তৃণমূল কংগ্রেসের জনসভা

সংবাদদাতা, শিলিগুড়ি: বারবার নির্বাচনের আগে বাংলা ভাগের ইস্যু তোলে বিজেপি। এবারও বাংলা ভাগের কথা বলছে। এটা নোংরা রাজনীতি। রাজনৈতিক দেউলিয়াপনা থেকেই এসব করে বিজেপি। বিজেপির বঙ্গভঙ্গের চক্রান্তের প্রতিবাদে শনিবার শিলিগুড়িতে উত্তরবঙ্গের চার জেলার তৃণমূল মহিলা ও যুবর ডাকা জনসভায় একথা বলেন, রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। সেখানে তিনি সদর্পে বলেন, ওদের মনে রাখতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে বিজেপি বাংলাকে ভাগ করতে পারবে না।  বাঘাযতীন পার্কের জনসভায় জনজোয়ারের মাঝে তিনি বলেন, বাংলা কারও পৈতৃক সম্পত্তি নয়। বাংলা ভাগ হবে না। পাশাপাশি বাংলার মানুষকে বিজেপির জনবিরোধী নীতির বিরুদ্ধে জোট বদ্ধ হওয়ার আহ্বান জানান। 
এদিন শিলিগুড়ির বাঘাযতীন পার্কে দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার জেলা নিয়ে এই জনসভার আয়োজন করেছিল তৃণমূল কংগ্রেসের মহিলা ও যুব সংগঠন। আর ওই মঞ্চ থেকেই মন্ত্রী শশী  পাঁজা ও যুব তৃণমূল নেত্রী সায়নি ঘোষ বিজেপির বিরুদ্ধে সরব হন।  মিঠু চক্রবর্তীকেও একহাত নেন। প্রসঙ্গত, এদিনই আসানসোলে বিজেপির এক অনুষ্ঠানে গিয়ে মিঠুন চক্রবর্তী বলেছেন, তৃণমূলকে হারাতে সবাইকে মহাযোচ করতে হবে। 
জনসভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শশী পাঁজা বলেন সেই প্রসঙ্গ উত্থাপন করে বলেন, মিঠুন চক্রবর্তী সিবিআই আর ইডির চাপেই দলত্যাগ করেছেন। সেই চাপেই বিজেপির নির্দেশ মতো তিনি তৃণমূলের বিরুদ্ধে বলছেন। আসলে সারা দেশে বিজেপির ভালো পরিস্থিতি নেই। বাংলাতে তো কিছুই নেই। তিনি যে জোটের কথা বলছেন, সেটা অশুভ আঁতাত। আর বাংলার মানুষ এই আতাঁতের জবাব খুব ভালো দিতে পারে।   
শশী পাঁজার পাশাপাশি সায়নি ঘোষও এদিন তাঁর বক্তৃতায় মিঠুন চক্রবর্তীকে আক্রমণ করেন। তিনি বলেন,  মিঠুনদা আপনি যতই জাত গোখরো হন, বাংলার প্রতিটি বাড়িতে মহিলারা কার্বোলিক অ্যাসিড তৈরি রেখেছে। আগে আপনি নকশাল ছিলেন। পরে জ্যোতি বসু আপনার আঙ্কল হন। তারপর মমতাদিদি হলেন আপনার ছোটবোন। আর এখন নরেন্দ্র মোদি আপনার বাবা। তৃণমূলের দুধকলা খেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কামড়াতে যাচ্ছেন, আর আপনার এই নাটক দেখে বাংলার মানুষ হাসছে। মমতা বন্দ্যোপাধ্যায়ই আপনাকে রাজ্য সভার সাংসদ করেছিলেন। তাই তৃণমূলের বিরুদ্ধে কিছু  বলার আগে ভাববেন। এদিনের জনসভায় তৃণমূলের উত্তরবঙ্গের চার জেলা নেতৃত্বের পাশাপাশি প্রচুর কর্মী সমর্থক এসেছিল। বাঘাযতীন পার্কের বাইরেও রাস্তায় অনেকদুর পর্যন্ত জনজোয়ার ছড়িয়ে পড়ে। জনসভায় বক্তব্য রাখেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব, এসজেডিএ’র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সহ আরও অনেকে।

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ