বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

তুফানগঞ্জের অন্দরান-ফুলবাড়ি ১
পঞ্চায়েত হাতছাড়া হল তৃণমূলের

সংবাদদাতা, কুমারগ্রাম: তুফানগঞ্জ ১ ব্লকের হাতছাড়া হল তৃণমূলের। শাসকদলের ৫ জন পঞ্চায়েত সদস্য সহ প্রধান বিজেপিতে যোগ দিয়েছেন। ওই গ্রাম পঞ্চায়েতের মোট আসন সংখ্যা ৯। তার মধ্যে ৫ জন সদস্য প্রধানের সাথে বিজেপিতে যোগ দেওয়াতে গ্রাম পঞ্চায়েতটি বিজেপির দখলে চলে এসেছে। পঞ্চায়েত ভোটের ঠিক মুখে এই ঘটনার জন্য তুফানগঞ্জ সহ কোচবিহার জেলার রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 
আর ঘটনাটির জন্য কোচবিহার পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ কোচবিহার জেলার প্রাক্তন সভাপতি তৃণমূলের পার্থপ্রতিম রায়ের রাজনৈতিক দুরদর্শিতার অভাবেই এমনটা ঘটল বলে এদিন দাবি করছেন।  
শুক্রবার রাতে তুফানগঞ্জের অন্দরান ফুলবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ধরণীকান্ত বর্মন বিজেপিতে যোগ দেন। তাঁর সাথে উপপ্রধান জীতেন বর্মন, পঞ্চায়েত সদস্য মুক্তি দাস, সাবিত্রী রায় মন্ডল, পুস্পা সরকার সহ মোট পাঁচজন পঞ্চায়েত সদস্য ও সদস্যা বিজেপিতে যোগ দিয়েছেন। তুফানগঞ্জের বিজেপির বিধায়ক মালতী রাভা রায় এবং আলিপুরদুয়ার জেলার ফালাকাটার বিধায়ক দীপক বর্মন তাদের হাতে দলীয় পতাকা তুলে দিয়েছেন।
বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে অন্দরান-ফুলবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ধরণীকান্ত বর্মন বলেন, ভেবেছিলাম তৃণমূলে গিয়ে উন্নয়নের কাজ করতে পারবো। কিন্তু আমার ধারণা ভুল ছিল। দেখলাম ওই দলে অপশাসন, গোষ্ঠী কোন্দল, শোষণ চলছে। তাই বীতশ্রদ্ধ হয়ে ফের বিজেপিতে যোগ দিলাম। ওদের প্রতি আমার বার্তা হল, ওরা যেন বিরোধীদের সন্মান করে এবং দাদাগিরি না করে। করলে তার জবাব পেয়ে যাবে। 
রবীন্দ্রনাথ ঘোষ বলেন, যে সময় ধরণীকান্ত বর্মন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়ে ওই গ্রাম পঞ্চায়েতের প্রধানের আসনে বসেন, তখন দলের জেলা সভাপতি পদে ছিলেন পার্থপ্রতিম রায়। তাঁর রাজনৈতিক অদূরদর্শিতার জন্যই এই ঘটনা হয়েছে। তখন আমাদের দলের পঞ্চায়েত সদস্যকে প্রধানের আসনে বসানো উচিত ছিল। এমন একটি ঘটনার আশঙ্কা করে তখনই আমি আপত্তি করেছিলাম। কিন্তু শোনা হয়নি। যদিও এই বিষয়ে পার্থপ্রতিম রায় বলেন, আমি যখন জেলা সভাপতি ছিলাম তখন ধরণীকান্ত বর্মন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিল। আমি এখন নেই, উনি চলে গিয়েছেন। তার দায়ভার আমার উপর বর্তায় না। দুরদর্শিতা বা অন্য কিছু সেটা সময় বলবে। আমি ওনার কথার জবাবে কোন মন্তব্য করতে চাইনা। জানা গিয়েছে, গত লোকসভা নির্বাচনের পর অন্দরান ফুলবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান রাজকান্ত বর্মনকে জোর করে পদত্যাগ করিয়ে ধরণীকান্ত বর্মন প্রধানের চেয়ারে বসান হয়।  

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ