বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

রেশনের কেরোসিন মজুত 
করে তুফানগঞ্জে গ্রেপ্তার ১

সংবাদদাতা, কুমারগ্রাম:  দোকানে অবৈধভাবে কেরোসিন মজুত রাখার অভিযোগে তুফানগঞ্জ থানার পুলিস বুধবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। প্লাস্টিকের ড্রামে ভর্তি প্রচুর পরিমাণ কেরোসিন উদ্ধার হয়। বেআইনিভাবে সেখানে কিছুদিন ধরে কেরোসিন মজুত করা হচ্ছিল বলে অভিযোগ ছিল। এদিন বেলা ১২টার সময় ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ তুফানগঞ্জ থানার পুলিসকে সঙ্গে নিয়ে অভিযান চালায়। তুফানগঞ্জ-১ ব্লকের নাককাটিগছ গ্রাম পঞ্চায়েতের তাঁতিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে রায়ডাক ব্রিজ সংলগ্ন এলাকায় একটি দোকানে হানা দেয়। সেখানে অনেকগুলি ড্রামে বিনা অনুমতিতে কেরোসিন মজুত রাখা ছিল। পুলিস ওসব বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যায়। ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও পুলিসের এই আচমকা অভিযান ও গ্রেপ্তারের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। 
তুফানগঞ্জ থানার পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই দোকান মালিকের নাম তপন অধিকারী। তুফানগঞ্জ শহরেই তার বাড়ি। ওই দোকানের ভিতর থেকে ১৮২৫ লিটার কেরোসিন উদ্ধার হয়। যার বর্তমান বাজারমূল্য প্রায় এক লক্ষ টাকা। অভিযানের ব্যাপারে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা সংবাদমাধ্যমকে কোনও প্রতিক্রিয়া দেননি। তবে তুফানগঞ্জের এসডিপিও জ্যাম ইয়ং জিম্বা বলেন, অবৈধভাবে দোকানে কেরোসিন মজুত রাখার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। নাককাটিগছ পঞ্চায়েতের প্রধান শচীন্দ্রনাথ বর্মন বলেন, ঘটনাটি শুনেছি। এ ভাবে  দোকানে কেরোসিন মজুত করে রাখা বেআইনি। আইন আইনের মতোই  চলবে। 
ধৃত ব্যক্তি কিছুদিন ধরে এই কারবারের সঙ্গে যুক্ত হয় বলে অভিযোগ। বিভিন্ন জায়গা থেকে রেশনের কেরোসিন সংগ্ৰহ করে সে নিজের দোকানে মজুত করছিল। এখন গৃহস্থ বাড়িতে খুবই কম কেরোসিনের প্রয়োজন হয়। তাই অনেকে ওই কেরোসিন বিক্রি করে দেন। যাঁরা রেশনের তেল বিক্রি করেন, তাঁদের কাছ থেকে অভিযুক্ত কম দামে কিনে নিয়ে বাইরে বেশি দামে বিক্রি করছিল। বিশেষ করে কারখানার যন্ত্রপাতি পরিষ্কার করা, গ্যারেজে কেরোসিনের ব্যবহার বেশি হয়। গত কয়েকমাসে দোকানে সে বিপুল পরিমাণ কেরোসিন মজুত করে ফেলেছিল। ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসারদের কাছে খবর আসতেই তাঁরা তুফানগঞ্জ থানার পুলিসকে নিয়ে এদিন অভিযানে গিয়ে অভিযুক্তকে হাতেনাতে পাকড়াও করে। ধৃত ওই ব্যক্তি কোথা থেকে কেরোসিন কিনে এনেছিল, কবে থেকে দোকানে মজুত করছিল, সবটাই পুলিস তদন্ত করে দেখছে। পাশাপাশি এ ঘটনার সঙ্গে আর কেউ জড়িত কি না, সেটাও পুলিস খতিয়ে দেখছে। 

20th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ