বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

‘কাজে যাচ্ছি’, বলেই নিরুদ্দেশ, ১৫ বছর
পর বাবাকে ফিরে পেল ছেলে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ‘কাজে যাচ্ছি’। স্রেফ এটুকু বলেই বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। প্রায় ১৫ বছর আগের ঘটনা। সেদিন থেকে নিখোঁজ ছিলেন জলপাইগুড়ির মালবাজারের এক প্রৌঢ়। অবশেষে তাঁর খোঁজ মিলল হাওড়ায়। অনেক ভবঘুরের সঙ্গে তিনিও মিশেছিলেন। মধ্য হাওড়ার রামকৃষ্ণপুর ঘাট থেকে তাঁকে উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয়েছে পরিবারের কাছে। 
পরিবার সূত্রে জানা গিয়েছে, ২০০৭ সালের ডিসেম্বরে বাড়ি থেকে নিরুদ্দেশ হয়েছিলেন বছর ৪৫-এর চাম্পা ওঁরাও। মালবাজারের একটি চা বাগানের শ্রমিক ছিলেন তিনি। সেই সময় তাঁর পরিবারের তরফে বহু জায়গায় খোঁজ চালানো হয়। সব চেষ্টাই বিফল হয়। মাস তিনেক পর হঠাত্ই বাড়িতে একটি ফোন আসে। সেই ফোনে দাবি করা হয়, তিনি চাম্পা এবং এখন তিনি কর্মসূত্রে পাঞ্জাবে রয়েছেন। সেখানে একটি জমিতে ট্রাক্টর চালানোর কাজ করছেন তিনি। শেষবারের মতো সেই যোগাযোগ হয়েছিল পরিবারের সঙ্গে। এরপর থেকে তাঁর পরিবার আর কোনও খবর পায়নি। মাঝে কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। 
হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে অনেক ভবঘুরে বসে বা শুয়ে থাকেন। সেদিকে স্বাভাবিকভাবেই কেউ ভ্রুক্ষেপ করেনি। কয়েকদিন আগে এক স্বেচ্ছাসেবী সংস্থা ওই ভবঘুরেদের মধ্যে খাবার বিতরণ করতে আসে। সেই সংস্থার কর্মীরা দেখেন, এক বৃদ্ধ বেশ অসুস্থ অবস্থায় পড়ে রয়েছেন। এমনকী তাঁর উঠে দাঁড়ানোর মতো ক্ষমতাও নেই। কথাও বলতে পারছেন না ঠিকমতো। তখন ওই সংস্থার উদ্যোগে স্থানীয় এক চিকিৎসক বৃদ্ধের চিকিৎসা ও শুশ্রূষা করেন। কিছুটা সুস্থ হলে তাঁর ঠিকানা জানতে চান চিকিত্সক। নিজের নাম বলতে না পারলেও মালবাজারে যে তাঁর বাড়ি, তা জানান ওই ওই বৃদ্ধ। তাঁর ছেলের নাম কিরণ ওঁরাও। তাও তিনি বলতে পারেন। সেই সূত্র ধরে ওই চিকিৎসক খোঁজ নেন মালবাজারে। চা বাগানে কর্মরত তাঁর এক পরিচিতের মাধ্যমে যোগাযোগ করেন ওই বৃদ্ধের ছেলের সঙ্গে। হোয়াটস অ্যাপের মাধ্যমে ওই ব্যক্তির ছবি পাঠিয়ে যাচাই করে নেন তিনি। এরপর বুধবার সকালে হাওড়ায় ছেলে কিরণ সহ পরিবারের সদস্যরা নিতে আসেন ওই বৃদ্ধকে। এতদিন পরে পরিবারের প্রবীণ সদস্যকে ফিরে পেয়ে আপ্লুত গোটা পরিবার। বুধবার সন্ধ্যার ট্রেনে তাঁরা সপরিবারে মালবাজারের উদ্দেশে রওনা দেন। 

20th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ