বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

গ্রাম থেকে দলীয় নেতাদের তুলে এনে  পুরভোট পরিচালনার দায়িত্ব দেওয়ার ভাবনা শুরু তৃণমূলের

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পুরভোটকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস আলিপুরদুয়ার শহরের প্রতিটি ওয়ার্ডে দলীয় পর্যবেক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। আর এই পর্যবেক্ষক নিয়োগ করা হতে পারে জেলার গ্রামীণ এলাকার দলের দক্ষ নেতাদের মধ্য থেকেই। পর্যবেক্ষকের তালিকা থেকে দলের শহুরে নেতাদের বাদ রাখার পরিকল্পনা চূড়ান্ত হয়েছে। এদিকে, পুরভোটকে সামনে রেখে ওয়ার্ড ভিত্তিক পর্যবেক্ষকের তালিকায় শহরের নেতাদের না রাখা নিয়ে তৃণমূলের অন্দরে নানা গুঞ্জন শুরু হয়েছে। 
 তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশচিক বরাইক বলেন, পুরভোটকে সামনে রেখে আলিপুরদুয়ার পুরসভার প্রতিটি ওয়ার্ডে গ্রামীণ এলাকায় থাকা ভোটের কাজে দক্ষ দলীয় নেতাদের পর্যবেক্ষক হিসেবে নিয়োগের পরিকল্পনা নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের পিছনে অন্য কোনও কারণ নেই। দলের শহর এলাকার নেতারা ওয়ার্ডে পুরভোটের প্রচারে থাকবেন। শহর এলাকার নেতাদের বাদ দিয়ে পুরভোটের প্রচার হবে না। 
তবে শাসকদলের জেলা সভাপতি যাই বলুন না কেন, তৃণমূলের একটি সূত্র জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ছবি দেওয়া ও সংবাদমাধ্যমের ক্যামেরায় মুখ দেখানো নেতাদের উপর আর ভরসা করতে পারছে না দল। তাই পুরভোটকে সামনে রেখে শহুরে নেতাদের উপর পুরোপুরি ভরসা না করে এবার গ্রামীণ এলাকার দক্ষ নেতাদের ওয়ার্ড পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করার পরিকল্পনা নিয়েছে জোড়াফুল শিবিরের জেলা নেতৃত্ব। যদিও দলের এই সিদ্ধান্ত নিয়ে তৃণমূলের শহর এলাকার কোনও নেতা-কর্মী প্রকাশ্যে মুখ খুলতে রাজি নন। দলের রোষের মুখে পড়ার ভয়ে অস্বস্তিকর এ বিষয়টি এড়িয়ে যাচ্ছেন অনেক নেতা। 
তৃণমূলের টাউন ব্লক সভাপতি দীপ্ত চট্টোপাধ্যায় বলেন, ওয়ার্ডের পর্যবেক্ষক হিসেবে দল গ্রামীণ এলাকার দলীয় দক্ষ নেতাদের নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। এতে বিতর্কের কোনও অবকাশ থাকতে পারে না। এতে পুরভোটে দলেরই লাভ হবে। 
আলিপুরদুয়ার পুরসভার ২০টি ওয়ার্ডে ৬০টি বুথ আছে। এবারের বিধানসভা ভোটে পুর এলাকায়  বিজেপির থেকে প্রায় সাত হাজার ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। এমন অবস্থায় আলিপুরদুয়ার পুরসভার বোর্ড দখলে মরিয়া জোড়াফুল শিবির। বিধানসভা ভোটে মাত্র একটি বুথে লিড পেয়েছিল তৃণমূল। তাই বোর্ড দখলে মরিয়া তৃণমূল অনেক আগে থেকেই পুরভোটের জোরদার প্রস্তুতি শুরু করে দিয়েছে। প্রতিটি ওয়ার্ড কমিটি ও বুথ কমিটির পদাধিকারীদের নিয়ে ভোটের তোড়জোড় চলছে। দলীয় নেতৃত্ব রাজনৈতিক ক্লাসও নিচ্ছে। 
বিধানসভা ভোটের পর গ্রামীণ এলাকার মতো শহর এলাকাতেও বিজেপি সহ বিরোধী দলের প্রচুর নেতা-কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন। দলে যোগ দেওয়া বিরোধী দলের নেতা-কর্মীদের কাজের সুযোগ দিতে পুরনো ওয়ার্ড ও বুথ কমিটিগুলিগুলিতে নতুন করে পুনর্গঠনেরও সিদ্ধান্ত নিয়েছে দল। 

3rd     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021