বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বালুরঘাটে পশু হাসপাতালে স্থায়ী চিকিৎসক নেই, মেলে না পরিষেবা, ক্ষুব্ধ বাসিন্দারা

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাটে জেলা প্রাণী বিকাশ কেন্দ্রের পশু হাসপাতালে স্থায়ী চিকিৎসক নেই। এজন্য অন্য হাসপাতালের চিকিৎসক এনে পরিস্থিতি সামাল দিতে হয়। ফলে  ২৪ ঘণ্টা পরিষেবা মেলে না।  এদিকে, স্থায়ী চিকিৎসক না থাকায় উন্নতমানের পরিষেবা, ওষুধ ঠিকমতো পাওয়া যায় না। সবমিলিয়ে নানা সমস্যায় জর্জরিত জেলার প্রধান পশু হাসপাতাল। 
এবিষয়ে জেলা প্রাণিসম্পদ বিকাশ বিভাগের ডেপুটি ডিরেক্টর অভিজিৎ মণ্ডল বলেন, জেলাজুড়ে বিভিন্ন হাসপাতালে স্থায়ী চিকিৎসক রয়েছেন। শুধুমাত্র বালুরঘাটের প্রধান হাসপাতালে স্থায়ী চিকিৎসক নেই। ফলে অন্য হাসপাতালের চিকিৎসক এনে এখানে পরিষেবা দিতে হয়। চিকিৎসকের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এছাড়া অপারেশন, ওষুধ সহ সব ধরনের পরিষেবা চালু রয়েছে। বালুরঘাটের একটি পশুপ্রেমী সংস্থার কর্ণধার মাহি ফৌজদার বলেন, বালুরঘাটে জেলা প্রাণী হাসপাতালে অনেক পরিষেবা পাওয়া যায় না। আমরা অনেক সময় দুর্ঘটনাগ্রস্ত বা অসুস্থ প্রাণীকে হাসপাতালে নিয়ে যাই। বিকেল হলেই কোনও চিকিৎসক থাকেন না। অপেরেশনের ব্যবস্থাও নেই।  ফলে খুবই সমস্যা হয়। এখানে উন্নত পরিষেবার পাশাপাশি স্থায়ী চিকিৎসকের সমস্যা যাতে মেটানো যায়, তার দাবি জানাই। বালুরঘাটে জেলা প্রাণী বিকাশ কেন্দ্রের পশু হাসপাতালে চিকিৎসকের তিনটি পোস্ট রয়েছে। কিন্তু গত দু’বছর ধরে স্থায়ী চিকিৎসক নেই। ফলে অসুস্থ প্রাণী নিয়ে গিয়ে প্রায়ই সমস্যায় পড়তে হতো। তবে সম্প্রতি বালুরঘাটের কামারপাড়া এলাকার উপ প্রাণিসম্পদ কেন্দ্র থেকে একজন ও বুনিয়াদপুর ও পতিরাম কেন্দ্র থেকে আরও দু’জনকে আনা হয়েছে। যার ফলে মোট তিনজন সপ্তাহে দু’দিন করে সময় দেন। তবে চিকিৎসকদের দূর থেকে আসতে সমস্যা হয়। এছাড়াও প্রতিদিন বিভিন্ন কারণে সংশ্লিষ্ট চিকিৎসক উপস্থিত হতে না পারলে সেদিন পরিষেবা বন্ধ থাকে। যার ফলে নানা সমস্যা দেখা দেয়। এদিকে, দক্ষিণ দিনাজপুর জেলার আটটি ব্লকে মোট ১৭টি প্রাণী বিকাশ কেন্দ্র রয়েছে। যেখানে গ্রাম ও শহর এলাকার গবাদিপশু ও প্রাণীদের চিকিৎসা হয়। 
প্রসঙ্গত, বালুরঘাট শহরের অভিযাত্রী এলাকায় ওই প্রাণী বিকাশ কেন্দ্রে গ্রামগঞ্জ ও শহর এলাকা থেকে পশুদের নিয়ে আসা হয়। তাই এখানে চাপ বেশি থাকে। কিন্তু এই হাসপাতালে স্থায়ী চিকিৎসক নেই। অনেক সময় দুর্ঘটনাজনিত কারণে বা পশু অসুস্থ হলে চিকিৎসা মেলে না। বালুরঘাটে একাধিক পশুপ্রেমী সংস্থা রয়েছে। তাদের অভিযোগ, বালুরঘাটের ওই পশু হাসপাতালের মান উন্নত নয়। তারা দ্রুত ওই হাসপাতালে উন্নত চিকিৎসা পরিষেবার দাবি জানিয়েছেন।

3rd     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021