বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ভুটান সীমান্ত থেকে পুলিস অফিসার নিখোঁজ, চাঞ্চল্য

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্ত থেকে আচমকা পুলিস অফিসারের নিখোঁজের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। নিখোঁজ ওই পুলিস অফিসারের নাম রতন কর। তিনি জয়গাঁ থানার ট্রাফিক সাব ইনসপেক্টর। বুধবার দুপুর থেকেই ৫২ বছর বয়সি ওই পুলিস অফিসারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। রতনবাবুর হঠাৎ অন্তর্ধানের ঘটনায় চিন্তিত জেলা পুলিসমহল। যেকোনও মূল্যে নিখোঁজ তাঁকে খুঁজে বের করতে জেলাজুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিস। 
আলিপুরদুয়ারের পুলিস সুপার ভোলানাথ পাণ্ডে জানিয়েছেন , জয়গাঁ থানার ট্রাফিক বিভাগের এসআই রতন কর নিখোঁজ হয়েছেন। রতনবাবুর পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। কিন্তু, তাঁর পরিবারের কাছেও কোনও তথ্য মেলেনি। রতনবাবুর নিখোঁজ হওয়ার ঘটনায় তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ডিএসপি (ট্রাফিক) তেনজিং ভুটিয়াকে। তাঁর খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে। নিখোঁজ ডায়েরিও হয়েছে। 
জেলা পুলিস ও ট্রাফিক  সূত্রে জানা গিয়েছে, অন্যদিনের মতো বুধবারও দুপুর ১২টা নাগাদ জয়গাঁ থেকে রতনবাবু হাসিমারায় ৪৮ নম্বর এশিয়ান হাইওয়েতে নাকা চেকিং পয়েন্টের দিকে ডিউটির জন্য রওনা দেন। তিনি জয়গাঁ থেকে মোটর বাইক চালিয়ে যাচ্ছিলেন। জয়গাঁ থেকে ছ’কিমি দূরে দলসিংপাড়ার রাস্তায় পুলিসের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, তিনি আপন খেয়ালে বাইক চালিয়ে যাচ্ছেন। দলসিংপাড়ার পর থেকে রতনবাবুকে আর দেখা যায়নি। 
নিখোঁজ ওই পুলিস অফিসারের বাড়ি কোচবিহারের দিনহাটায়। তাঁর শ্বশুরবাড়ি কোচবিহার জেলা সদরে। পুলিস দিনহাটায় রতনবাবুর পরিবারের সঙ্গেও যোগাযোগ করেছে। কিন্তু, তারাও ওই পুলিস অফিসারের সম্পর্কে কোনও খোঁজ দিতে পারেনি। জয়গাঁর খুব কাছেই ভুটানের পাশাখা সীমান্ত। বৃহস্পতিবার সেখানে পুলিস দিনভর খুঁজেও তাঁর কোনও হদিশ পায়নি। 
জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে, রতনবাবু ছিলেন খুবই সাহসী অফিসার। সবসময় তিনি ট্রাফিকের যেকোনও কাজে অবিচল থাকতেন। ফলে আচমকা এই অফিসারের রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার ঘটনা ভাবাচ্ছে জেলা পুলিসমহলকে। ঠিক কী কারণে রতনবাবু নিখোঁজ হলেন তার কোনও কারণ বা সূত্র এখনও মিলছে না জেলার পুলিস কর্তাদের কাছে। 
আলিপুরদুয়ারের ভুটান সীমান্তে কাঁটাতারের বেড়া নেই। খোলামেলা সীমান্ত বলে এলাকাটি খুবই স্পর্শকাতর। জয়গাঁর কাছে আছে বক্সা ব্যাঘ্র প্রকল্পের গভীর জঙ্গল। তাছাড়া ভুটান সীমান্তে জয়গাঁয় মাদক কারবারিদের দৌরাত্ম্য আছে। ওই এলাকায় মদ ও নেশার ওষুধের রমরমা কারবার রয়েছে। বন্যজন্তুদের দেহাংশ পাচারের করিডর হিসেবেও জয়গাঁর পরিচিতি আছে। সাম্প্রতিককালে পুলিসের জয়গাঁ থানার অ্যান্টি ক্রাইম স্কোয়াড প্রচুর পরিমাণ ব্রাউন সুগার, নেশার ট্যাবলেট, গাঁজা ও মদ উদ্ধার করেছে। তবে ইদানীং জয়গাঁ দিয়ে বন্যজন্তুর চোরাচালানের ঘটনা অনেকটাই কমে এসেছে। রতনবাবুর সহকর্মীদের মধ্যে প্রশ্ন উঠছে নির্ভীক এই অফিসার এসব বেআইনি কারবারিদের টার্গেট হয়ে যাননি তো? পুলিস অবশ্য সমস্ত সম্ভাবনাই খতিয়ে দেখছে। বৃহস্পতিবার দিনভর পাশাখা মোড়ে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে পুলিস। কিন্তু, কোনও ফুটেজেই ওই পুলিস অফিসারকে দেখা যায়নি। তাঁর মোটর বাইকটিরও কোনও হদিশ মেলেনি। ফলে আচমকা রতনবাবুর নিখোঁজ হওয়ার ঘটনায় পুলিস ধন্দে পড়েছে। গত এক সপ্তাহে ফালাকাটায় পরপর বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। স্কুলছাত্রীকে গলা কেটে খুন, কলেজছাত্রীর উপর ব্লেড হামলা, পরিত্যক্ত কুয়ো থেকে এক স্কুল ছাত্রীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় এমনিতেই চাপে জেলা পুলিস। এবার তাদের এক অফিসারের নিখোঁজ হওয়ার ঘটনায় জেলা পুলিস কর্তাদের অস্বস্তি দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।  

3rd     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021