বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

সুপার স্পেশালিটি ব্লক দ্রুত চালুর
ব্যাপারে বিশেষ উদ্যোগ স্বাস্থ্য সচিবের

সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তরবঙ্গের মানুষকে উন্নত চিকিৎসা পরিষেবা দিতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য একের পর এক পদক্ষেপ করে চলেছেন। সেইমতো উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে সুপার স্পেশালিটি ব্লক দ্রুত চালু করার ব্যাপারে তিনি বিশেষ উদ্যোগ নিয়েছেন। কিন্তু সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের সচিব এন স্বরূপ নিগম সেই সুপার স্পেশালিটি ব্লকের কাজের গতি দেখে খুশি হতে পারলেন না। মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনিও শিলিগুড়ি সফরে এসেছেন। এদিন বিকেলে স্বাস্থ্যসচিব উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। প্রথমেই তিনি সুপার স্পেশালিটি ব্লকের কাজ দেখতে যান। সেখানে কেন্দ্রের যে এজেন্সি এই সুপার স্পেশালিটি ব্লক তৈরির কাজ করছে, তার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক এস কে ভাটনগরের কাছে তিনি বিস্তারিত তথ্য জানতে চান। কিন্তু এস কে ভাটনগর জানিয়ে দেন, ভবনের কাজ ৯৮ শতাংশ হয়ে গিয়েছে। কিন্তু কাজ শেষ করে চিকিৎসা পরিষেবার উপযোগী করে তুলতে আরও ছ’মাস লাগবে। এই মন্থর গতির কাজের মাঝে রাস্তা তৈরির জন্য মাটি কাটার কাজ শুরু করেছেন দেখাতে গিয়ে তিনি স্বাস্থ্যসচিবের কাছে কার্যত ধমক খান। স্বাস্থ্যসচিব বলেন, এসব কাজ না করে আগে সুপার স্পেশালিটি ব্লকের মূল কাজ দ্রুত শেষ করুন। ২৪৮টি বেড ও আটটি ওটি নিয়ে এই বহুতল ভবনের কাজ এখনও অনেকটাই বাকি। এর মধ্যে বিদ্যুৎ এবং জলের সংযোগ এখন না আসায় স্বাস্থ্যসচিব বিরক্ত হন। পরিদর্শনস্থলেই তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ইন্দ্রজিৎ সাহাকে বলেন, সবকিছু আমাকে পাঠিয়ে দিন। দু’মাসের মধ্যেই সব ব্যবস্থা হয়ে যাবে। এই সুপার স্পেশালিটি ব্লক দ্রুত চালু করতে হবে। 
পুজোর কয়েক মাস আগে রাজ্যের জনস্বাস্থ্য বিভাগের উত্তরবঙ্গের ওএসডি সুশান্ত রায় সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছিলেন, পুজোর মধ্যেই এই সুপার স্পেশালিটি ব্লকে চিকিৎসা পরিষেবা চালু হয়ে যাবে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী মার্চ মাসে চালু করার লক্ষ্য ছিল। কিন্তু এদিন পরিদর্শনে এসে স্বাস্থ্যসচিব বুঝে যান, মার্চ মাসে এই সুপার স্পেশালিটি ব্লক চালু করা সম্ভব নয়। 
এরপর মুখ্যমন্ত্রীর ঘোষিত ক্যান্সার ইউনিটের জায়গা এবং ট্রমা সেন্টার পরিদর্শন করে স্বাস্থ্যসচিব উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের কনফারেন্স হলে বৈঠক করেন। সুশান্ত রায়, প্রিন্সিপাল ইন্দ্রজিৎবাবু, হাসপাতালের ডিন সন্দীপ সেনগুপ্ত, সুপার সঞ্জয় মল্লিক, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য সহ মেডিক্যাল কলেজের  বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন। 

26th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021