বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

কালীপুজোর আগে বাড়ি বাড়ি
জলের সংযোগ দেবে পুরসভা  
রাজ্য থেকে রিপোর্ট এলেই খাওয়া যাবে জল

 

সংবাদদাতা, কুমারগ্রাম: ছাড়পত্র না থাকায় তুফানগঞ্জ পুরসভা নতুন রিজার্ভার থেকে শহরবাসীকে জল সরবরাহ করতে পারছে না। তবে পুরসভা আশাবাদী, শীঘ্রই ছাড়পত্র পেয়ে যাবে তারা। কালীপুজোর আগেই ওয়ার্ডে ওয়ার্ডে জল সরবরাহ ব্যবস্থা চালু করে দিতে চাইছে পুর কর্তৃপক্ষ। কিন্তু, সেই জল খাওয়া যাবে না। এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে পুরসভার তরফে। যদিও নতুন রিজার্ভারের জল খাওয়ার যোগ্য কি না, তা পরীক্ষার জন্য পুরসভা ইতিমধ্যেই জলের নমুনা সংগ্রহ করে কলকাতার ল্যাবে পাঠিয়েছে। 
তুফানগঞ্জ শহরের ১ নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়ায় পুরসভা প্রায় ৪৫০ গ্যালন ধারণক্ষমতাযুক্ত নতুন একটি রিজার্ভার তৈরি করেছে। প্রয়োজনীয় যন্ত্রপাতি না আসার জন্য এতদিন পুরসভা মাটি থেকে জল তোলা সহ সরবরাহের কাজ শুরু করতে পারছিল না। ওই যন্ত্রপাতি চলে এসেছে। বর্তমানে পিএইচইর একটি রিজার্ভার থেকে তুফানগঞ্জ শহরে পরিস্রুত পানীয় জল সরবারহ করা হয়। ওই রিজার্ভার ৭ এবং ৮ নম্বর ওয়ার্ডের সংযোগস্থল লম্বাপাড়ায় রয়েছে। তা দিয়ে কয়েকটি ওয়ার্ডে জল সরবরাহ করা হয়। এক কথায়, সেই রিজার্ভারের জল থেকে পুরবাসীর চাহিদা মিটছে না। ফলে অনেক বাসিন্দাই পানীয় জল সংগ্রহ করতে পারেন না। তাই পুরসভা নতুন ওই রিজার্ভার সম্প্রতি তৈরি করে। তুফানগঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ইন্দ্রজিৎ ধর বলেন, দুর্গাপুজোর আগেই জল সরবরাহ করার উদ্যোগ নিয়েছিলাম আমরা। কিন্তু, কিছু সমস্যার জন্য তা করা যায়নি। পানীয় জলের ছাড়পত্র আনার জন্য আমরা জলের নমুনা কিছুদিন আগেই কলকাতায় পাঠিয়েছি। শুনেছি, রিপোর্ট আসতে দেড়মাসের মতো সময় লাগবে। অতদিন আমরা অপেক্ষা করতে চাইছি না। কারণ, জলের সংযোগ নেওয়ার জন্য অনেকেই পুরসভায় টাকা জমা দিয়ে আবেদন করেছেন। পাইপ লাইন বসানোর কাজও হয়েছে। তাই পরিষেবা চালুর জন্য আমরা বিকল্প চিন্তাভাবনা করেছি। কালীপুজোর আগেই জল সরবরাহ চালু করে দিতে চাইছি। তবে সেই জল খাওয়া যাবে না। আপাতত বাসনপত্র মাজা, জামাকাপড় ধোওয়া, স্নান করার মতো কাজে ব্যবহার করা যাবে। এমনটা আমরা শহরবাসীকে বলে দেব। সরকারি ছাড়পত্র এলেই ওই জল খাওয়া যাবে।
তুফানগঞ্জ শহরের ১২টি ওয়ার্ডের মধ্যে কয়েকটি ওয়ার্ডে পিএইচই-র রিজার্ভার থেকে এখন পানীয় জল সরবরাহ করা হয়। ১, ২, ৩, ১১ এবং ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা পানীয় জল পান না। নতুন পরিষেবায় তাঁরা যুক্ত হবেন। যাঁরা ইতিমধ্যেই জল চেয়ে আবেদন করেছেন, তাঁদের বাড়িতে পুরসভা সংযোগ দেবে। বাসিন্দারা বলেন, জলের সংযোগ চেয়ে আবেদন করার পর অপেক্ষা করে আছি। আমরা চাই দ্রুত পুরসভা বাড়িতে জলের ব্যবস্থা করুক।

26th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021