বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ক্ষোভ-বিক্ষোভের ভয়ে ঘোষণা করছে না
কোচবিহারের তৃণমূল জেলা নেতৃত্ব
ব্লক সভাপতিদের নামের তালিকা তৈরি

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেসের বেশকিছু ব্লকের সভাপতি বদলের জোর গুঞ্জন ছড়িয়েছে। দলের একাংশের দাবি, নতুন ব্লক সভাপতি ঘোষণাকে কেন্দ্র করে ফের গোষ্ঠীকোন্দলে উত্তপ্ত হতে পারে গোটা জেলা। দলের এক প্রাক্তন সভাপতির ঘনিষ্ঠ কয়েকজনের নাম ব্লক সভাপতি হিসেবে রাজ্যের তরফে পাঠানো হয়েছে জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মনের কাছে। গোষ্ঠীকোন্দলের ভয়ে সেই নাম এখনই প্রকাশ করতে চাইছেন না জেলা সভাপতি। তা নিয়েও শুরু হয়েছে চাপানউতোর। যদিও এ নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ তৃণমূলের জেলা নেতারা। 
যদিও ব্লক সভাপতিদের নামের তালিকা রাজ্য থেকে জেলায় আসার কথা অস্বীকার করেছেন জেলা তৃণমূলের সভাপতি গিরীন্দ্রনাথবাবু। তিনি বলেন, জেলা নেতাদের মতানৈক্য দূরে সরিয়ে সবাইকে একত্রিত করে জেলার সংগঠনকে মজবুত করার পরিকল্পনা নিয়েছি। এনিয়ে আমি ব্লকে, পুরসভা এলাকায় গিয়ে বৈঠক করা শুরু করেছি। দলের সঙ্গে যাঁরা আছেন তাঁদের দলের নির্দেশ মেনে চলতে হবে। ব্লক সভাপতি নিয়ে এখনই কিছু বলছি না। সময় হলে সকলে সবটাই জানতে পারবে। 
দলীয় সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই তুফানগঞ্জ-১, কোচবিহার-১, শীতলকুচি, মাথাভাঙা-১ ও মেখলিগঞ্জে দলের ব্লক সভাপতি পরিবর্তনের হাওয়া ঘিরে জোর জল্পনা ছড়িয়েছে। মেখলিগঞ্জে প্রাক্তন এক জেলা সভাপতির ঘনিষ্ঠ এক নেতার নাম ব্লক সভাপতি হিসেবে পাঠিয়েছে রাজ্য নেতৃত্ব। মাথাভাঙা-১ ব্লকেও সভাপতি পরিবর্তন হওয়ার সম্ভবনা প্রবল রয়েছে। শীতলকুচি নিয়েও জোর জল্পনা ছড়িয়েছে। 
প্রসঙ্গত, কোচবিহার জেলায় ছ’টি পুরসভা এলাকার সভাপতি দলের জেলা সভাপতি পরিবর্তনের সময়েই করা হয়েছে। ওই সময়ে মাথাভাঙা-২ ব্লক সভাপতিও পরিবর্তন করা হয়। এরপরেই জেলার ১২টি ব্লকের সিংহভাগ সভাপতিকে সরিয়ে নতুন করে সভাপতি করার জন্য রাজ্য নেতৃত্ব জেলা সভাপতির কাছে নামের তালিকা পাঠিয়েছে। ৬ সেপ্টেম্বর জেলা সভাপতির কাছে সেই তালিকা এলেও জেলা নেতাদের মধ্যে মতানৈক্য দূর করার আপ্রাণ চেষ্টা করছেন নতুন সভাপতি। জেলা সভাপতির ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, জেলা নেতাদের একত্রিত করার পর নতুন ব্লক সভাপতিদের নাম ঘোষণা করার পরিকল্পনা নিয়েছেন জেলা সভাপতি। কিন্তু, নতুন জেলা সভাপতির নেতৃত্বে প্রথম বৈঠকে জেলার প্রথম সারির নেতারা যেভাবে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েছিলেন তা নিয়ে অসন্তুষ্ট হন নতুন জেলা সভাপতি। এরমধ্যে জেলার নেতারা নিজেদের কাছের লোকজনকে ব্লক সভাপতি করার জন্য তদবির করছেন। রাজ্যের কাছেও দরবার করার জন্য ছুটছেন তাঁরা। ফলে আবারও জেলাজুড়ে তৃণমূলের গোষ্ঠীকোন্দল ব্যাপক আকার ধারণ করার সম্ভবনা দেখা দিয়েছে।

26th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ