বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

দুর্গাপুজোর আগে ইসলামপুর পুরসভা
এলাকার একাধিক রাস্তা বেহাল, ক্ষোভ

সংবাদদাতা, ইসলামপুর: পুজোর আগে ইসলামপুর পুরসভা এলাকার একাধিক রাস্তা বেহাল হয়ে থাকায় স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ। তাদের দাবি, পুজোর  আগেই রাস্তা মেরামত করতে হবে। শহরের অনেক রাস্তাই দীর্ঘদিন থেকে মেরামত করা হয় না। ফলে সেই রাস্তাগুলিতে পিচের চাদর উঠে গিয়েছে। বড় বড় গর্তও তৈরি হয়েছে। কয়েকদিন আগে পর্যন্ত বৃষ্টি হয়েছে। এতে রাস্তাগুলি আরও বেহাল হয়েছে পড়েছে। পুর প্রশাসনের দাবি, পুজোর আগেই বেহাল রাস্তা মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। 
ইসলামপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মানিক দত্ত বলেন, পুজোর আগে রাস্তাগুলি মেরামতি করার জন্য আমরা উদ্যোগ নিয়েছি। বিশেষ করে যে এলাকায় পুজো মণ্ডপ থাকবে সেখানে মেরামতির ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। কিন্তু সরকারি নির্দেশে নদী থেকে বালি পাথর তোলা বন্ধ আছে। তাই বালি পাথর পাচ্ছি না। পুরসভার এগজিকিউটিভ শীঘ্রই জেলাশাসকের অফিসে যাবেন কিছু কাজ নিয়ে। বালি পাথরের সমস্য নিয়ে জেলাশাসকের সঙ্গে আলোচনা করতে বলেছিল। চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত নদী থেকে বালি পাথর তোলা বন্ধের নির্দেশ আছে। আমরা চেষ্টা করছি পাথর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুততার সঙ্গে কাজ করার। 
বাসিন্দরা বলেছেন, আশ্রমপাড়া রোডের অবস্থা খুবই খারাপ হয়ে ছিল। পুর কর্তৃপক্ষ ওই রাস্তায় বালি পাথর দিয়ে মেরামত করেছে। কিন্তু এভাবে মেরামত স্থায়ী সমাধান নয়। এখনও বৃষ্টিতে চলাচলে সমস্যা হচ্ছে। কেএমসি মোড়ে পুজো হয়। কিন্তু পুজো মণ্ডপ যেখানে হবে তার পাশের রাস্তা বেহাল। পিচ উঠে গর্ত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই জল দাঁড়িয়ে থাকে। আদি দুর্গা মন্দিরের সামনের রাস্তা দীর্ঘদিন থেকেই বেহাল। রাস্তা দেখে বোঝার উপায় নেই যে এখানে পিচের রাস্তা ছিল। কয়েকদিন থেকে বৃষ্টি নেই তারপরেও সেখানে জল আটকে আছে। মেলামাঠ এলাকায় রাস্তা খারাপ হয়ে আছে। শহর ঘুরলে এমন বেহাল রাস্তা অনেক আছে। স্থানীয়দের অভিযোগ, প্রশাসনের উদাসীনতার কারণে রাস্তাঘাটের এই বেহাল দশা হয়ে আছে। পুজোর দিনগুলিতে সমস্ত মানুষ বাইরে বের হবে। পুজোর সময় গভীর রাত পর্যন্ত দর্শনার্থীরা হেঁটে বিভিন্ন মন্দিরে প্রতিমা দর্শন করে। কিন্তু রাস্তা বেহল থাকলে হাঁটতে গিয়ে মুশকিলে পড়ছেন বাসিন্দারা। সামান্য বৃষ্টি হলেও সমস্যা আরও বাড়িয়ে তুলবে। শহরের বাইরে গ্রামাঞ্চল থেকেও প্রচুর মানুষ আসে। পুজোর দিনগুলিতে যাতে দুর্ভোগে না পড়তে হয় সেজন্য রাস্তা সারাইয়ের জোরালো দাবি উঠেছে।

26th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ