বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

কী কারণে পরিবারের চার সদস্যকে খুন
করল আসিফ? উত্তর খুঁজছে কালিয়াচক

সৌম্য দে সরকার ,মালদহ : মা, বাবা, ছোট বোন এবং ঠাকুমাকে ঠিক কী কারণে একসঙ্গে খুন করার চরম সিদ্ধান্ত নিল মাত্র ১৯ বছর বয়সি আসিফ মহম্মদ তা নিয়ে এখনও অন্ধকারে কালিয়াচক থানার পুরানো ১৬ মাইল এলাকার গুরুটোলা গ্রামের বাসিন্দারা। সকাল থেকেই মুখে মুখে ছড়িয়ে পড়েছে এই নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা। শুধু কালিয়াচক কেন গোটা জেলাতেই এনিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ঠান্ডা মাথায় নিকটাত্মীয়দের একসঙ্গে খুন করে চার মাস মৃতদেহগুলি বাড়িতে রেখে ভাবলেশহীন অবস্থায় যে থাকা যায় তা বিশ্বাসই করতে পারছেন না গ্রামের আট থেকে ৮০ বছরের কোনও বাসিন্দাই। তাই নাওয়া খাওয়া ভুলে সকলেই ছুটেছেন জাওয়াদ আলির বাড়ির চারদিকে। সেই ভিড় সকাল থেকে ঠাঁয় দাঁড়িয়ে ছিল বিকেল পর্যন্ত যতক্ষণ না পর্যন্ত চারটি মৃতদেহ উদ্ধার করে না নিয়ে যায় পুলিস।
গুরুটোলা গ্রামের বাসিন্দা মিঠু শেখ বলেন, কখনও ভাবতেই পারিনি এত ভয়াবহ পরিস্থিতি হবে উচ্চবিত্ত ওই পরিবারটির। অঢেল জায়গা জমি তো ছিলই তার সাথে দু’টি ডাম্পার, এসইউভি গাড়ি, শীততাপ নিয়ন্ত্রিত বাড়ি – কী ছিল না ওদের। তবে বরাবরই ওই পরিবারের ছোট ছেলে সকলকে এড়িয়ে চলত। অনেকে ভাবতেন পড়াশোনা নিয়ে থাকে। তবে বেশ কিছুদিন ধরে ওদের পরিবারের কাউকেই দেখেননি স্থানীয় বাসিন্দারা। পুলিস একদিন জিজ্ঞাসাবাদের জন্য ডেকেও নিয়ে গিয়েছিল। কিন্তু তারপরে বাড়ি ফিরে এসে কিছুদিনের জন্য ফের বেপাত্তা হয়ে যায় আসিফ। তারপরে ফিরেও আসে হঠাৎ করে। গোটা বাড়িই প্রায় মুড়ে ফেলেছিল সিসিটিভি ক্যামেরায়। বাড়ি থেকে সে বের হতো না বললেই চলে। অনলাইনে খাবার আনাত প্রায় নিয়মিতই। গ্রামের কিছু বাসিন্দার মুখে শুনেছি জাওয়াদ আলি আর তাঁর পরিবারের সদস্যরা নাকি কলকাতা বা অন্য কোথাও থাকে। কিন্তু এদিন সকালে সব জেনে তো আকাশ থেকে পড়লাম। ভাবতেও পারছি না ওই অল্প বয়সি ছেলেটি চার জনকে খুন করে ভাবলেশহীন অবস্থায় থাকছিল সেখানেই!
ওই গ্রামেরই এক প্রবীণ বাসিন্দা মোসলেম শেখ বলেন, এই গ্রামে আমরা শান্তিতেই থাকি। একে অপরের খোঁজ খবর রাখি। কিন্তু ঘুণাক্ষরেও টের পাইনি এত বড় ঘটনা শুধু ঘটেই যায়নি চার মাস ধরে চার চারটি মৃতদেহ রাখা ছিল গ্রামেরই একটি বাড়িতে। ভাবতেই শিউরে উঠছেন সকলে। মাঝে শুনেছিলাম আসিফ বলে বেড়াচ্ছিল তার বাবা নাকি তাকে ল্যাপটপ কিনে দেয়নি তাই বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিল। পরে আবার বাড়ি ফিরে ওর বাবাকে বোঝায় সব সম্পত্তি বিক্রি করে দাও। আমরা গ্রাম ছেড়ে কলকাতায় চলে যাব। বেশ কিছুদিন ওর বাড়ির লোককে না দেখতে পেয়ে জিজ্ঞেস করাতে বলেছিল সবাই নাকি কলকাতায় আছে। আজ আসবে কাল আসবে করে সময় কাটাচ্ছিল। এমনিতে আসিফ বাইরের দিক থেকে নিরীহ। সে যে এত বড় কাণ্ড ঘটাতে পারে তা কারও কল্পনাতেও ছিল না।
গ্রামের পুরুষ মহিলাদের এখন একটাই জিজ্ঞাস্য কী এমন ঘটল যে পুরো পরিবারকেই নির্দ্বিধায় খতম করে দিল এক অল্প বয়সি ছেলে। 
গুরুটোলার এক প্রাথমিক স্কুল শিক্ষক বলেন, সকলেই চান নিজেদের এলাকার নাম সারা দেশ জানুক। কিন্তু এই ভয়াবহ হত্যাকাণ্ডের কারণে যে আমাদের গ্রাম খবরের শিরোনামে চলে এল তা মানতে পারছি না। একরাশ হতাশা ঝড়ে পড়ে তাঁর গলা থেকে।

20th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ