বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ারে ভোট
শান্তিপূর্ণ, স্বস্তি সব দলের

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রতিবেশী কোচবিহার জেলায় ব্যাপক গণ্ডগোল হলেও বরাবরের ঐতিহ্য মেনে সম্পূর্ণ শান্তিপূর্ণ পরিবেশেই ভোট হল আলিপুরদুয়ারে। ভোটকে কেন্দ্র করে কোথাও কোন ছাপ্পা, বুথ দখল বা ভোট দিতে না দেওয়ার অভিযোগ কোনও রাজনৈতিক দলই করেনি। বেলা যত গড়িয়েছে ভোটের লাইনে ভোটারদের ভিড়ও তত উপচে পড়েছিল। তবে সকালের দিকে ভোট শুরুর সময় আলিপুরদুয়ার, কালচিনি, মাদারিহাট ও ফালাকাটায় বেশকিছু ইভিএম বিকল হয়। বিকল ইভিএমগুলি দ্রুত সারাই করে ফের ওই বুথগুলিতে ভোট শুরু হয়। 
এদিকে বিকেল ৫টায় পর আচমকা কালবৈশাখীর ঝড়ে ফালাকাটা, আলিপুরদুয়ার, কালচিনি ও মাদারিহাটে কিছুক্ষণের জন্য লোডশেডিং হয়। কোথাও ১০ মিনিট, কোথাও ২০ মিনিট ধরে লোডশেডিং থাকে। এর ফলে ওই সব এলাকায় ভোট প্রক্রিয়ায় কিছুক্ষণের জন্য ব্যাঘাত ঘটে। 
জেলায় শান্তিপূর্ণভাবে ভোট হলেও মাদারিহাটের তুলসীপাড়া চা বাগান, রাঙালিবাজনা ও ফালাকাট সহ জেলার বেশকিছু বুথে বিজেপি এজেন্ট দিতে পারেনি। দিনের শেষে বিজেপি নেতৃত্ব সেটা স্বীকার করে নিয়েছে। বিজেপির অভিযোগ, তৃণমূল ওই বুথগুলিতে তাদের এজেন্টদের বুথ থেকে বের করে দিয়েছে। তৃণমূল অবশ্য এই অভিযোগ অস্বীকার করে। নির্বাচন কমিশন জানিয়েছে, সন্ধ্যা ৬টা ২৭ মিনিট পর্যন্ত আলিপুরদুয়ারে ৭৪.২৫, ফালাকাটায় ৭৫.৮৮, কালচিনিতে ৭২.৪৭, কুমারগ্রামে ৭৬.১৫ ও মাদারিহাটে ৬৯.৫১ শতাংশ ভোট পড়ে। অতিরিক্ত জেলাশাসক ইন্দ্রজিৎ তালুকদার বলেন, কালবৈশাখী ও লোডশেডিংয়ের জন্য ভোট প্রক্রিয়া খুব একটা ব্যাহত হয়নি। 
বিজেপির জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, আলিপুরদুয়ারে বরাবর শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়। এটাই আলিপুরদুয়ারের পরম্পরা। সেইজন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ। তবে তৃণমূল বেশকিছু বুথে আমাদের দলীয় এজেন্টদের বুথ থেকে বের করে দেয়। তৃণমূলের জেলা সভাপতি মৃদুল গোস্বামী বলেন, বিজেপির অভিযোগ ঠিক নয়। সংযুক্ত মোর্চার প্রার্থী কংগ্রেসের দেবপ্রসাদ রায় বলেন, কিছু ইভিএম বিকল ছাড়া আলিপুরদুয়ারে ভোটে কোনও গণ্ডগোলের খবর আমরা পাইনি। 

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ