বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

ভোটের কাজে যুক্ত বহু আধিকারিক ও
পুলিসের বিরুদ্ধে কমিশনে অভিযোগ

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের সাত জন আধিকারিক ও থানার একজন আইসি সহ আট পুলিস অফিসারের নামে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি। ২০ মার্চ নির্বাচন কমিশনকে দেওয়া বিজেপির জেলা নেতৃত্বের ওই চিঠি অনুযায়ী তেমনই তথ্য মিলেছে। ওই তালিকায় প্রথমেই জেলাশাসক নিখিল নির্মলের নাম ছিল। অপরদিকে, শাসক দল তৃণমূল কংগ্রেস অতিরিক্ত জেলাশাসক সহ চারজন আধিকারিক ও থানার একজন ওসি সহ চার জন পুলিসের নামে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে। ২৩ মার্চ নির্বাচন কমিশনকে দেওয়া তৃণমূলের জেলা নেতৃত্বের ওই চিঠি অনুযায়ী তেমনই তথ্য মিলেছে। প্রসঙ্গত, জেলাশাসক নিখিল নির্মলকে বুধবার সরিয়ে দিয়েছে কমিশন। স্বভাবতই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে, তাহলে কী বিজেপি ও তৃণমূলের অভিযোগের ভিত্তিতে তালিকায় থাকা বাকিদেরও সরানো হবে? 
বিজেপির তালিকায় দেখা গিয়েছে, ডিএম ছাড়াও জেলার এক এডিএম, ওসি ইলেকশন, বালুরঘাট, বংশীহারি, হরিরামপুর, কুশমণ্ডির বিডিও এবং বালুরঘাট ও তপন থানার আটজন পুলিস অফিসার আছেন। ভোটের মুখে এঁরা প্রত্যেকেই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। কী এমন হল যে একসঙ্গে এতজন অফিসারের বিরুদ্ধে অভিযোগ তুলল বিজেপি। তৃণমূলের তালিকায় দেখা গিয়েছে একজন এডিএম, গঙ্গারামপুরের মহকুমা শাসক সহ দু’জন ডেপুটি ম্যাজিস্ট্রেট, হিলির জয়েন্ট বিডিও নাম রয়েছে, পতিরাম থানার ওসি সহ চার জন পুলিস কর্মীর নামও সেখানে আছে। 
দক্ষিণ দিনাজপুরের বিজেপি এমপি সুকান্ত মজুমদার বলেন, নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে আমরা দলীয় ভাবে তদন্ত করে দেখেছি একাধিক জেলা প্ৰশাসনের আধিকারিক, বিডিও ও পুলিস কর্মী শাসক দলের হয়ে কাজ করছেন। নিরপেক্ষ ভোট প্রক্রিয়া পরিচালনার জন্য নির্বাচন দপ্তরে তদন্তের স্বার্থে অভিযোগ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছি। নির্বাচন কমিশন তাদের তরফে তদন্ত করে দেখুক এবারে যাতে জেলায় শান্তিপূর্ণ নির্বাচন হয়। সকলে নিজের ভোট নিজে দিতে পারে তার জন্য আমরা বলেছি। নির্বাচন প্রভাবিত করবে এমন কারও থাকা যাবে না।  জেলা তৃণমূলের আহ্বায়ক সুভাষ চাকি বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচনের জন্য জেলা প্রশাসনের পাঁচ আধিকারিক ও পাঁচ পুলিস কর্মীর নামে অভিযোগ করলেও আমাদের অভিযোগ গুরুত্ব সহকারে দেখছে না নির্বাচন কমিশন। জেলায় সুষ্ঠু নির্বাচন করতে হলে পক্ষপাতিত্ব কাজের সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের তদন্ত করে নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ কাজ থেকে বসিয়ে দিক কমিশন। নয়ত আমরা আবার কমিশনের কড়া নাড়ব।  সদ্য দায়িত্ব নেওয়া জেলাশাসক সি মুরুগান বলেন, আমি দায়িত্ব নেওয়ার আগে জেলার দু’টি রাজনৈতিক দল বেশকিছু আধিকারিক ও পুলিসের নামে লিখিত অভিযোগ করেছিল। তৎকালীন জেলাশাসক চিফ ইলেকশন কমিশনারকে অভিযোগপত্র পাঠিয়েছিল। 

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ