বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

বুথ এজেন্টের মোবাইল কেড়ে বাইকে আগুন
ভেটাগুড়িতে অভিযুক্ত বিজেপি

রাজীব বর্মন, দিনহাটা : দিনহাটা বিধানসভা কেন্দ্রের ভেটাগুড়ির ২২৭ নম্বর বুথের তৃণমূল এজেন্টের মোবাইল কেড়ে নিয়ে বাইক পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। নাম জড়াল বিজেপির। শনিবার চতুর্থ দফার ভোটগ্রহণ সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এই এলাকা। এছাড়াও বিজেপির লোকজন তৃণমূল সমর্থকদের ভোট দিতে দিচ্ছে না এই অভিযোগে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের আটকে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ মহিলা ভোটাররা। ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান দিনহাটার তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহ। তিনি এজেন্টকে বুথে ঢোকান। সেখান থেকে পাশের একটি বুথে ভোটগ্রহণ কেমন হচ্ছে তা খতিয়ে দেখতে তৃণমূল প্রার্থী সেখানে গেলে তাঁকে ঘিরে বিজেপি কর্মীরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দিতে বিক্ষোভ দেখান। তাঁর সঙ্গে থাকা সাংবাদিকদের একটি গাড়ি ভাঙচুর করা হয়। এক সাংবাদিককে টেনে নিয়ে গিয়ে বেধড়ক মারধরও করা হয়। তাঁর গাড়িতেও হামলা চালানোর চেষ্টা করা হয় বলে উদয়নবাবু নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানান। যদিও বিজেপি ওই অভিযোগ অস্বীকার করে ভিত্তিহীন বলে দাবি করেছে। 
তৃণমূলের দিনহাটা ১(বি) ব্লকের ব্লক সভাপতি বিশ্বনাথ দে আমিন বলেন, আমি নিজে ২২৭ নম্বর বুথের এজেন্ট ছিলাম। বুথের বাইরে আমার ভাইপোকে মারধর করা হচ্ছে দেখে ওকে বাঁচাতে আসি। এরপর বিজেপির লোকজন আমার মোবাইল ফোন কেড়ে নেয়। মোটর বাইকটি দূরে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেয়। আবার ভোটগ্রহণ কেন্দ্রে গেলে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। কেন্দ্রীয় বাহিনী কোথায় ছিল জানি না। তৃণমূলের কর্মী সমর্থকদের ভোট দিতে বাধা দেওয়া হয়। 
উদয়ন গুহ বলেন, আমি আগেই বলেছি বিজেপি ভেটাগুড়িতে মানুষকে ভোট দিতে দেবে না। আমাদের দলের কর্মীদের উপর ওরা এদিনও আক্রমণ করে। এদিন আমার উপরও ওরা চড়াও হওয়ার চেষ্টা করে। কিন্তু, আমার গাড়ির ড্রাইভার আমাকে সুরক্ষিতভাবে বের করে নিয়ে যান। ওরা সাংবাদিকদের একটি গাড়িতে ভাঙচুর করেছে। এক সাংবাদিককে মারধর করেছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। 
যদিও এ নিয়ে দিনহাটার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক বলেন, তৃণমূলের অবস্থাটা কি তা কিছুদিন আগেই সকলে দেখেছে। উদয়নবাবু এখানে প্রচারে এসেছিলেন। কিন্তু, তাঁকে লোকজন ভাড়া করে আনতে হয়েছে। ওঁর কোনও জনসমর্থন নেই। ১০ বছর মানুষ ভোট দিতে পারেনি। এবার শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। 
অন্যদিকে, সিতাই বিধানসভা কেন্দ্রে গীতালদহে সকাল ১১টা নাগাদ বোমাবাজি হলেও ভোট নিয়ে সেরকম কোনও গণ্ডগোলের খবর পাওয়া যায়নি।  পুলিস আধিকারিকদের সঙ্গে নিয়ে বুথে যাচ্ছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। 

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ