বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

এবার মস্কোয় ড্রোন হামলা চালাল
ইউক্রেন, পাল্টা আক্রমণ রাশিয়ার

কিয়েভ: এবার ইউক্রেনের বিরুদ্ধে মস্কোয় ড্রোন হামলা চালানোর অভিযোগ আনল রাশিয়া। মঙ্গলবার সকালে মস্কোর পশ্চিমাঞ্চলে একাধিক ড্রোন আছড়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় কিছু বাড়ি। দু’জন আহত হলেও এই ঘটনায় কোনও প্রাণহানির খবর মেলেনি। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সহ বহু প্রভাবশালী ও ধনী ব্যক্তিদের বাস ওই অঞ্চলে। ইতিমধ্যে এই হামলার সঙ্গে যুক্ত থাকার দায় অস্বীকার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদামির জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী মিখাইলো পোদোলিয়াক। অন্যদিকে, এদিনই কিয়েভে পাল্টা ড্রোন হামলা চালায় রুশ বাহিনী। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে তৃতীয়বার রুশ হামলার সাক্ষী থাকল ইউক্রেনের রাজধানী।
এদিন সকালে বিস্ফোরণে কেঁপে ওঠে মস্কোর একাধিক এলাকা। এক রুশ নাগরিকের তোলা ভিডিওতে একটি বহুতলের উপর ড্রোন আছড়ে পড়ার ছবি প্রকাশ্যে এসেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ইতিমধ্যেই কমপক্ষে আটটি ড্রোন ধ্বংস করা হয়েছে। ইউক্রেনে সামরিক অভিযান শুরু হওয়ার পর এই প্রথম বিধ্বংসী হামলার সাক্ষী থাকল ভ্লাদিমির পুতিনের দেশ। আন্তর্জাতিক মহলের মতে, দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী সময়ে এটাই সবথেকে ভয়াবহ হামলা রুশ রাজধানীতে।  ইতিমধ্যেই এ বিষয়ে দেশের নাগরিকদের সতর্ক করেছেন রুশ আইনসভার সদস্য ম্যাক্সিম ইভানভ। তিনি বলেন, ‘আপনাদের একত্রিত হয়ে মাতৃভূমির জন্য লড়াই করতে হবে। সেটা না করতে পারলে আজীবন কাপুরুষতার দায় বয়ে বেড়াবে আপনাদের পরিবার।’ 
এদিকে মঙ্গলবার ফের ইউক্রেনের রাজধানী কিয়েভে ড্রোন হামলা করে রুশ বাহিনী। ইতিমধ্যেই ২০টি ইরান নির্মিত ড্রোন ধ্বংস করার কথা জানিয়েছে ইউক্রেনের সেনা। তাতে অবশ্য ক্ষয়ক্ষতি আটকানো যায়নি। সূত্রের খবর, কিয়েভের একটি বহুতলের উপর রুশ ড্রোনের ধ্বংসাবশেষ পড়ায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির। আহত হয়েছেন আরও চারজন।

31st     May,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ