বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

বলি তারকাদের থেকেও
ধনী বিশ্বের বহু পোষ্য

নয়াদিল্লি: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের নাম তো অনেকেই জানেন। কিন্তু ধনকুবের পোষ্যদের বিষয়ে জানেন কি? তাদের সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে। অনেক নামজাদা বলিউড তারকার থেকেও তাদের সম্পত্তি বেশি। 
তালিকার একদম শীর্ষে রয়েছে একটি পোষ্য কুকুর। নাম ষষ্ঠ গানথার। ৫০০ মিলিয়ন ডলার বা ৪ হাজার ১০০ কোটি টাকার মালিক এই জার্মান শেপার্ডটি। অবশ্য এই সম্পত্তি সে পেয়েছে উত্তরাধিকার সূত্রে। তার ‘দাদু’ তৃতীয় গানথার ছিল জার্মান কাউন্টেস কারলোত্তা লেইবেনস্টেইনের পোষ্য। ১৯৯২ সালে মৃত্যুর আগে তিনি উইল করে প্রিয় পোষ্যের নামে রেখে যান ৮০ মিলিয়ন মার্কিন ডলার। সেই সম্পত্তির পরিমাণ ছুঁয়েছে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার।
তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ইনস্টাগ্রাম তারকা এক পোষ্য বিড়াল। নালা নামের এই বিড়ালটির ৪০ লক্ষ ফলোয়ার রয়েছে সোশ্যাল মিডিয়ায়। ৮২০ কোটি টাকার মালকিন সে। বিশ্বের ধনী পোষ্যদের তালিকায় তিন নম্বরে রয়েছে আরও একটি বিড়াল। নাম অলিভিয়া বেনসন। গ্র্যামি জয়ী পপ তারকা টেলর সুইফ্টের পোষ্য এই বিড়ালটি একাধিক মিউজিক ভিডিওতে অভিনয় করে ইতিমধ্যেই নেট দুনিয়ায় প্রশংসা কুড়িয়ে নিয়েছে। বিজ্ঞাপন জগতেরও অত্যন্ত পরিচিত মুখ অলিভিয়া। তার সম্পত্তির পরিমাণ প্রায় ৯৭ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৮০০ কোটি টাকা।
এছাড়াও ধনী পোষ্যদের তালিকায় রয়েছে অপরা উইনফ্রের পাঁচটি কুকুর। যাদের প্রত্যেকে ৩০ মিলিয়ন ডলারের মালিক। জিফপম নামের ‘কিউট’ কুকুরটি রয়েছে তালিকার পঞ্চম নম্বরে। প্রায় ২০০ কোটি টাকার মালিক সে।

24th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ