বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

রানির শেষকৃত্যে জাতীয় সঙ্গীত
গাইলেন না হ্যারি, তুমুল বিতর্ক

লন্ডন: রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যেও বিতর্কে জড়ালেন প্রিন্স হ্যারি। ব্রিটিশ রাজ পরিবারের সঙ্গে এমনিতেই তাঁর সুসম্পর্ক নেই। রাজ পরিবারের অনেকেই হ্যারি ও তাঁর স্ত্রী মেগানকে ‘ভালো চোখে’ দেখেন না। এবার রানিকে চিরবিদায় জানানোর মুহূর্তেও বিতর্ক পিছু ছাড়ল না হ্যারির। 
কফিনে শায়িত রানি দ্বিতীয় এলিজাবেথের নিথর দেহ। রয়েছেন বিভিন্ন দেশের তাবড় রাষ্ট্রনেতা। ওয়েস্টমিনস্টার অ্যাবেতে ব্রিটিশ রাজ পরিবারের সদস্য সহ উপস্থিত অন্তত দু’হাজার শোকার্ত অতিথি-অভ্যাগত। শেষকৃত্যের আগে রাজ পরিবারের সদস্যরা গাইলেন জাতীয় সঙ্গীত ‘গড সেভ দ্য কিং’। কিন্তু প্রিন্স হ্যারিকে সেই জাতীয় সঙ্গীত গাইতে দেখা যায়নি বলে অভিযোগ। এমন একটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’। 
ভাইরাল হওয়া ওই ভিডিও ক্লিপে দেখা গিয়েছে, রাজ পরিবারের সদস্যরা যখন জাতীয় সঙ্গীত গাইছেন, তখন হ্যারিকে গলা মেলাতে দেখা যাচ্ছে না। বরং তিনি চারপাশে তাকাচ্ছেন। তাঁর এ ধরনের আচরণ রীতিমতো দৃষ্টিকটূ বলে মন্তব্য করেছেন নেটিজেনদের অনেকে। কেউ কেউ আবার এ ঘটনাকে ‘অসম্মানজনক’ বলেও উল্লেখ করেছেন।  সব মিলিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। যদিও এনিয়ে রাজ পরিবারের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 
তবে ভিডিওটি আপলোড হতেই মন্তব্যে ভরেছে সোশ্যাল মিডিয়ার ওয়াল। কেউ লিখেছেন, খুব স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে, প্রিন্স হ্যারি জাতীয় সঙ্গীত গাইছেন না। কেউ কেউ আবার লিখেছেন, হ্যারির এ ধরনের আচরণে তাঁরা রীতিমতো হতাশ। একজন লিখেছেন, শেষবার তিনি যখন জাতীয় সঙ্গীত গেয়েছিলেন, তারপর এটি পরিবর্তিত হয়েছে। ফলে এখনও নতুন শব্দগুলি শিখে উঠতে পারেননি হ্যারি। তাঁকে আরও একবার সুযোগ দেওয়া হোক। তবে সবাই যে হ্যারির বিপক্ষে কথা বলেছেন এমনটা নয়। অনেকেই তাঁর পাশে দাঁড়িয়ে বলেছেন, যাঁরা বলছেন হ্যারি জাতীয় সঙ্গীত গাইছেন না, তাঁরা ঠিক নন। তিনি নিশ্চিতভাবেই জাতীয় সঙ্গীতের সঙ্গে গলা মিলিয়েছেন। 

21st     September,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ