বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

হরে কৃষ্ণ মন্দিরে পুজো, জন্মাষ্টমীর
উৎসবে মাতলেন সস্ত্রীক ঋষি সুনাক

রূপাঞ্জনা দত্ত, লন্ডন: জন্মাষ্টমীর পুণ্যতিথিতে কৃষ্ণ আরাধনায় মাতলেন ঋষি সুনাক। শুক্রবার হার্টফোর্ডশায়ারের হরে কৃষ্ণ মন্দিরে দেখা গেল তাঁকে। ব্রিটেনের প্রধানমন্ত্রীর দৌড়ে থাকা এই কনজারভেটিভ নেতার সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিও। শ্রীকৃষ্ণের জন্মদিনে আরোধ্য দেবতার ভক্তিভরে পুজো দিলেন এই ভারতীয় বংশোদ্ভূত দম্পতি। অংশ নিলেন গো-পূজাতেও। জীবনের লড়াইয়ে শ্রীমদ্ভগবত গীতা তাঁকে শক্তি জোগায় বলে জানালেন বিলেতের এই প্রধানমন্ত্রী পদপ্রার্থী। 
সুনাক এর আগে বহুবার সপরিবারে এসেছেন এই মন্দিরে। তবে, এবার তাঁকে বিশেষ উষ্ণ অভ্যর্থনা জানানো হল মন্দির কর্তৃপক্ষের তরফে। প্রথাগত রীতি মেনে ফুলের মালা ও শঙ্খধ্বনির মাধ্যমে এই কনজারভেটিভ নেতাকে স্বাগত জানান মন্দিরের প্রেসিডেন্ট বিশাখা দাসী। তিনি বলেন, ‘ভক্তিবেদান্ত ম্যানোরে সকলের জন্যই রয়েছে আতিথেয়তার ব্যবস্থা। কারণ, আমাদের মূলমন্ত্র-অতিথি দেব ভবঃ।’ এই মন্দিরটি দান করেছিলেন জনপ্রিয় ‘দ্য বিটলস’ ব্যান্ডের প্রখ্যাত গায়ক জর্জ হ্যারিসন।
বিলেতের এই হরে কৃষ্ণ টেম্পলে জন্মাষ্টমী উপলক্ষে তিন দিন ধরে চলবে বিভিন্ন অনুষ্ঠান। শুক্রবার থেকে যা শুরু হয়ে গিয়েছে। দু’দিন ধরে চলবে কীর্তন। গোটা অনুষ্ঠান পর্ব পরিচালনার জন্য নিয়োগ করা হয়েছে প্রায় ১ হাজার ২০০ স্বেচ্ছাসেবক। এমনই এক স্বেচ্ছাসেবক কৌশিক প্যাটেল। তিনি জানালেন, হাজারো পুণ্যার্থীর সেবা করতে পরিবারকে সঙ্গে নিয়ে এসেছেন এই মন্দিরে। কৌশিকের সঙ্গে রয়েছেন তাঁর অশীতিপর মা-ও।

20th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ