বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

শ্রীলঙ্কায় এবার আরও
এক মন্ত্রীর পদত্যাগ

কলম্বো: আর্থিক সঙ্কট ও রাজনৈতিক ডামাডোলে বিপর্যস্ত শ্রীলঙ্কায়। এর মধ্যেই পদত্যাগ করলেন আরও এক মন্ত্রী। মঙ্গলবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের কাছে ইস্তফাপত্র জমা দেন বিমান পরিবহণ, বন্দর ও জাহাজ মন্ত্রী নিমল সিরিপালা ডি’সিলভা। পাশাপাশি, অর্থমন্ত্রকের দায়িত্ব থেকে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের এখনই সরে যাওয়া উচিত বলে সরব হয়েছেন বিনিয়োগ বিষয়ক মন্ত্রী ধামিকা পেরেরা। দেশের বর্তমান আর্থিক সঙ্কট মেটাতে প্রয়োজন বিপুল পরিমাণে বিদেশি মুদ্রার। অভিযোগ, প্রধানমন্ত্রীর নির্দেশেই বিদেশি মুদ্রা আয় সংক্রান্ত বহু প্রকল্প বন্ধ রয়েছে। 
 মঙ্গলবার মন্ত্রিসভার এক সদস্যের বিরুদ্ধে জাপানের নির্মাণকারী সংস্থা তাইসেই কর্পোরেশনের থেকে ঘুষ নেওয়ার অভিযোগ তোলেন বিরোধী দলনেতা সাজিথ প্রেমাদাসা। সূত্রের খবর, সংশ্লিষ্ট জাপানি সংস্থাটি শ্রীলঙ্কার বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণের কাজে নিযুক্ত ছিল। এদিন প্রেসিডেন্টকে দেওয়া ইস্তফাপত্রে ডি’সিলভা জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে সরাসরি অভিযোগ না থাকলেও বিষয়টির সঙ্গে তাঁর দপ্তর জড়িত। তাই নিরপেক্ষ তদন্তের খাতিরেই সরে দাঁড়াচ্ছেন তিনি। 
অন্যদিকে, এদিন অর্থমন্ত্রকের দায়িত্ব প্রধানমন্ত্রীর ছেড়ে দেওয়া উচিত বলে মত প্রকাশ করেন এই দ্বীপরাষ্ট্রের বিনিয়োগ বিষয়ক মন্ত্রী ধামিকা পেরেরা। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রীর ভুল সিদ্ধান্তের জেরেই আটকে রয়েছে ডলারের আমদানি। শুধু তাই নয়, দেশকে অর্থনৈতিক সঙ্কটের মতো কঠিন পরিস্থিতি থেকে মুক্তি দেওয়ার মতো কৌশলও তাঁর কাছে নেই বলে দাবি করেছেন পেরেরার। যদিও বিরোধীপক্ষ মন্ত্রীর এই বক্তব্যের জবাব চাইলেও মুখে কুলুপ এঁটেছেন প্রধানমন্ত্রী। 

7th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ