বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

বিধি ভেঙে বাসভবনে পার্টি,
সংসদে ক্ষমা চাইলেন জনসন

লন্ডন: করোনা বিধির তোয়াক্কা না করে পার্টিতে যোগ দেওয়ার জন্য বুধবার সংসদে ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ২০২০ সালের মে মাসে করোনার প্রথম ঢেউ আছড়ে পড়ে ব্রিটেনে। সংক্রমণ রুখতে কঠোর বিধি-নিষেধ জারি করে জনসন প্রশাসন। অথচ সেই মে মাসেই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে পার্টিতে মেতে উঠেছিলেন খোদ জনসন। বিষয়টি প্রথমবার সামনে আসার পরেও নীরব ছিলেন তিনি। মঙ্গলবার আরও বিস্তারিত খবর প্রকাশ করে আইটিভি জানিয়েছে, ২০২০ সালের ২০ মে ওই পার্টিতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রিতদের মেল করেছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব মার্টিন রেনল্ডস। পার্টিতে আমন্ত্রিতদের মদ আনতেও অনুরোধ করা হয়েছিল। এরপরই মঙ্গলবার বিষয়টি নিয়ে পুলিসি তদন্তের দাবি করেন বিরোধীরা।
পার্টি করা নিয়ে চাপ বাড়ছে বুঝতে পেরে ব্রিটিশ সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্সে বুধবার ক্ষমা চান বরিস। বলেন, ‘আমি ক্ষমা চাইছি। গত ১৮ মাস ধরে দেশের কয়েক লক্ষ মানুষ ত্যাগ স্বীকার করেছেন। তাঁরা ভাবছেন, অন্যের জন্য যে আইন তৈরি হয়, ডাউনিং স্ট্রিটে তা মানার প্রয়োজন নেই। বুঝতে পারছি, ঠিক কাজ করিনি। সরকারের প্রধান হিসেবে এর দায়িত্ব আমার। আমি ক্ষমা চাইছি।’ তবে আত্মপক্ষ সমর্থনে জনসন দাবি করেন, সেখানে যে পার্টি চলছিল তা তিনি বুঝতে পারেননি। 
তবে ক্ষমা চেয়েও পার পাননি জনসন। বিষয়টি নিয়ে তাঁকে চেপে ধরতে কসুর করেননি বিরোধী লেবার নেতা কেইর স্টারমের। তিনি সরাসরি জনসনের ইস্তফা দাবি করেন। স্টারমের বলেন, ‘দীর্ঘদিন বিষয়টি নিয়ে নীরব থেকে এখন একজন দাবি করছেন, সেখানে পার্টি হচ্ছিল। জানতেন না! এটা হাস্যকর।’ 

13th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ