বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

পুজোমণ্ডপে কোরান: অভিযুক্ত
ইকবালকে হন্যে হয়ে খুঁজছে পুলিস
উপযুক্ত সাজার আশ্বাস হাসিনার

ঢাকা: বাংলাদেশের শারদীয়া উৎসবকে কেন্দ্র করে সম্প্রতি যা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লার কোরান কাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীর উপযুক্ত সাজা হবে বলে আশ্বাস দেন তিনি। হাসিনা বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে সব ধর্মের মানুষ যুগ যুগ ধরে সম্মানের সঙ্গে বসবাস করছেন। কুমিল্লায় যে ঘটনা ঘটেছে, তো সত্যিই খুব দুঃখজনক। নিজের ধর্ম পালনের অধিকার সবার আছে। নিজের ধর্মকে সম্মান করার পাশাপাশি অন্যের ধর্মকেও যথাযথ সম্মান জানানো দরকার।’
এদিকে কুমিল্লার পুজোমণ্ডপে যে ব্যক্তি কোরান রেখেছিল, তাকে চিহ্নিত করেছে পুলিস। তবে তাকে গ্রেপ্তার করা যায়নি। বৃহস্পতিবার বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, অভিযুক্ত যুবক ইকবাল হোসেনকে চিহ্নিত করা গেলেও, বর্তমানে সে মোবাইল ফোন ব্যবহার করছে না। তাই তার মোবাইল ট্র্যাক করা যাচ্ছে না। তবে জোরকদমে তল্লাশি চলছে। হতে পারে তাকে কোথাও লুকিয়ে রাখা হয়েছে। তবে পুলিস তাকে খুঁজে বের করবেই। বাংলাদেশে দাঙ্গার ঘটনায় এভাবেই আশ্বস্ত করলেন সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। 
অন্যদিকে ভুয়ো ভিডিও ছড়িয়ে মানুষকে উস্কানি দেওয়ার অপরাধে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের হল। র‌্যাবের আইন ও মিডিয়া শাখার তরফে ইমরান খান জানান, ঢাকায় ‘সহিনুদ্দিন’ হত্যাকাণ্ডের ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করে সেটিকে ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে প্রচার করেন অধ্যাপক রুমা। মিথ্যা এই ভিডিও ছড়ানোর অভিযোগেই র‌্যাব তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। 

22nd     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021