বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

ফেসবুকের সূত্র ধরে দীর্ঘ ১৪ বছর পর
মায়ের কাছে ফিরলেন ‘অপহৃত’ মেয়ে

ফ্লোরিডা: মাতৃস্নেহের টানা। দীর্ঘ ১৪ বছর পর মায়ের কাছেই ফিরল মেয়ে। সৌজন্যে ফেসবুক। আমেরিকার মা-মেয়ের এই মধুর মিলন ঘিরে এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া। ফেসবুককে কুর্নিশ করছে সকলেই। সেই সঙ্গে ধন্যবাদ জানানো হচ্ছে ক্লারমন্ট পুলিস বিভাগকেও। যারা ফেসবুকের তথ্যসূত্র ধরে মা-মেয়ের পুনর্মিলনে মধ্যস্থতার কাজ গিয়েছে। শেষ পর্যন্ত আমেরিকা-মেক্সিকো সীমান্তে দু’জনকে মেলাতে পেরে খুশি ক্লারমন্ট পুলিস। এক বিবৃতিতে তারা বলেছে, ‘মা-মেয়ের সাক্ষাতের আনন্দঘন মুহূর্তটুকু আমাদের কাছে বড় প্রাপ্তি।’ 
মার্কিন সংবাদ মাধ্যমের খবর, বছর ঊনিশের যুবতী জ্যাকুলিন হার্নান্দেজ। বাড়ি ফ্লোরিডায়। মাত্র ছ’বছর বয়সে বাবা পাবলো হার্নান্দেজ তাঁকে জোর করে নিয়ে চলে যান। সাংসারিক অশান্তির কারণেই মা-মেয়ের এই বিচ্ছেদ। জ্যাকুলিনকে হারিয়ে একরকম বিষাদগ্রস্ত ছিলেন মা ভেন্সেস সালগাদো। মেয়েকে অপহরণের অভিযোগও তুলেছিলেন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও মেয়ের খোঁজ পাননি সালগাদো। তাকে কোথায় রাখা হয়েছে, তা ঘুণাক্ষরেও জানতেন না। তবে, তাঁর বিশ্বাস ছিল, একদিন না একদিন মেয়েকে ঠিক ফিরে পাবেনই। সালগাদোর এই ফিরে পাওয়ার বিশ্বাসকে বাস্তবায়িত করে ফেসবুক। বেশ ক’বছর ধরে সালগাদোর ‘ফেসবুক ফ্রেন্ড’ ছিলেন জ্যাকুলিন। প্রথম আলাপচারিতায় সন্দেহ হয় সালগাদোর। জ্যাকুলিনের কাছে বিস্তারিত তথ্য চেয়ে পাঠান। সেখানে বাবার পরিচয় পেতেই নিশ্চিত হন সালগাদোর। কালক্ষেপ না করেই ক্লারমন্ট পুলিসের সঙ্গে যোগাযোগ করেন। 
পুলিস জানিয়েছে, মাস খানেক আগে জ্যাকুলিনের পরিচয়-তথ্য পাঠিয়ে তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেন সালগাদো। তাঁর আবেদনের ভিত্তিতে জ্যাকুলিনের খোঁজ শুরু করে পুলিস। ফেসবুকের তথ্যসূত্রে তাঁকে খুঁজেও পাওয়া যায়। যাবতীয় তথ্যের চুলচেরা বিশ্লেষণ করে হোমল্যান্ড সিকিউরিটি নিশ্চিত হয় সালগাদো-জ্যাকুলিন মা ও মেয়ে। তার পর গত ১০ সেপ্টেম্বর টেক্সাসে সীমান্তের ‘এন্ট্রি পয়েন্ট’ লারেডোতে দু’জনকে মিলিয়ে দেয় ক্লারমন্ট পুলিস। 

17th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021