বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সেনা ছদ্মবেশে কুকি গ্রামে
হামলা, মণিপুরে মৃত তিন
তদন্তে নামল সিবিআই

ইম্ফল: ফের হিংসার আগুনে জ্বলল মণিপুর। সেনার ছদ্মবেশে কুকি উপজাতি অধ্যুষিত গ্রামে হামলা চালাল দুষ্কৃতীরা। শুক্রবারের এই ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে তিনজন। আহত হয়েছেন আরও দু’জন। ইম্ফলের পশ্চিম এবং কংপোকপি জেলার সীমান্তের খোকেন কুকি-জো গ্রামে অশান্তি ছড়ায়। দুষ্কৃতীরা নিরাপত্তারক্ষী বাহিনীর খাঁকি পোশাক পরে এদিন ভোরে হামলা চালায়। 
স্থানীয়রা জানিয়েছেন, ভোর রাতে দুষ্কৃতীদের নিরাপত্তারক্ষী ভেবে ভুল করেছিলেন তাঁরা। আধুনিক রাইফেল সঙ্গে ছিল দুষ্কৃতীদের। গ্রামবাসীরা ভেবেছিলেন, সেনাবাহিনী ভোরে চিরুনি তল্লাশি চালাচ্ছে। ফলে দুষ্কৃতীদের সাহায্য করতেও এগিয়ে আসেন গ্রামবাসীরা। তখনই তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে হামলাকারীরা। এর জেরে মৃত্যু হয়েছে একজন মহিলা সহ তিনজনের। একাধিক বাড়িতে আগুনও লাগিয়ে দেওয়া হয়। ঘটনার সময় সেই গ্রামের কাছে টহল দিচ্ছিলেন গুর্খা রাইফেলসের জওয়ানরা। গুলির আওয়াজ শুনেই তাঁরা সেখানে চলে আসেন। সেনার সঙ্গে গুলির লড়াইও চলে দুষ্কৃতীদের। এরপরই ওই এলাকায় অতিরিক্ত সেনা ও আধাসেনা মোতায়েন করা হয়েছে। 
অন্যদিকে, পার্বত্য রাজ্যের হিংসার পিছনে আসল কারণ খুঁজতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার সত্য উদ্ঘাটনের জন্য আসরে নামল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

10th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ