বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

 লখনউয়ে শ্যুটআউট
পরিকল্পনা করেই সঞ্জীবকে খুন
আদালত চত্বরেই ছিল চার শ্যুটার

 

লখনউ: গ্যাংস্টার সঞ্জীব জীবাকে খুন করতে কমপক্ষে চারজন শ্যুটার লখনউ জেলা আদালতে প্রবেশ করেছিল। কোনও কারণে প্রথম পরিকল্পনা ভেস্তে গেলে তৈরি ছিল ‘প্ল্যান বি’—ও। একজন লক্ষ্যভ্রষ্ট হলে অন্য কেউ ঝাঁঝরা করে দিত টার্গেটকে। বৃহস্পতিবার পুলিস সূত্রে এমনই খবর মিলেছে। উল্লেখ্য, বুধবার লখনউয়ের কোর্ট চত্বরে খুন হন কুখ্যাত গ্যাংস্টার সঞ্জীব জীবা। গুলিবিদ্ধ হন এক শিশু ও পুলিসকর্মীও। ঘটনাস্থল থেকেই বিজয় যাদব নামে আততায়ীকে গ্রেপ্তার করা হয়। এদিন জখম শিশুকে দেখতে লখনউয়ের কেজিএমইউ ট্রমা সেন্টারে যান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেজিএমইউর উপাচার্য বিপিন পুরী জানিয়েছেন, বাচ্চাটির শারীরিক অবস্থা স্থিতিশীল। কোর্ট চত্বরে শ্যুটআউটের ঘটনার তদন্তে বুধবারই সিট গঠন করেছেন মুখ্যমন্ত্রী। রাতে ঘটনাস্থলে যান বিশেষ তদন্তকারী দলের প্রতিনিধিরা। ধৃত বিজয়কেও ইতিমধ্যেই বেশ কয়েকদফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাতে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।  
জানা গিয়েছে, সঞ্জীবকে খুনের জন্য দীর্ঘদিন ধরেই ছক তৈরি করা হয়েছিল। গত দু’মাস লখনউয়েই ঘাঁটি গেড়েছিল সে। বেসরকারি একটি সংস্থায় কাজও জুটিয়ে নিয়েছিল। হামলার আগে দু’সপ্তাহ পরিবারের সঙ্গে যোগাযোগও রাখেনি শামলির বাসিন্দা বিজয়। গ্যাংস্টার তথা রাজনীতিবিদ মুখতার আনসারির ঘনিষ্ট সঞ্জীবকে খুনের আগে একাধিকবার কোর্টচত্বরে রেকি করেছিল সে। আদালতের খুঁটিনাটি ছিল তার নখদর্পণে। কীভাবে আগ্নেয়াস্ত্র নিয়ে কোর্ট চত্বরে ঢুকতে হবে, কীভাবে নিখুঁত নিশানায় খতম করা হবে জীবাকে—এসবেরই একাধিকবার মহড়া দিয়েছিল অভিযুক্ত। উল্লেখ্য, ২০১৯ সালে এক কিশোরীকে অপহরণ ও ধর্ষণের দায়ে জেল হয়েছিল বিজয়ের। 
 এদিন সঞ্জীবের পোস্টমর্টেম রিপোর্টও প্রকাশ্যে এসেছে। তাতে জানা গিয়েছে, জীবাকে লক্ষ্য করে ছ’টি গুলি ছোড়া হয়েছিল। তারমধ্যে চারটি তাঁর বুকে লেগেছে। বুকে নীচের দিকে বাকি দু’টি। তাঁকে হত্যার জন্য ম্যাগনাম আলফা রিভলভার ব্যবহার করেছিল আততায়ী। এদিকে, বুধবারের শ্যুটআউটের পর কোর্ট চত্বরের নিরাপত্তা কয়েকগুণ বাড়ানো হয়েছে। সেইসঙ্গে লখনউজুড়ে জারি হয়েছে ১৪৪ ধারা। এরমধ্যে স্বামীর শেষকৃত্যে উপস্থিত থাকতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন সঞ্জীবের জেলবন্দি স্ত্রী। 

9th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ