বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

শিয়ালদহ-আজমির এক্সপ্রেসে আগুনের ফুলকি,
সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসে ধোঁয়া
ফের জোড়া বিপত্তি, আতঙ্কিত যাত্রীরা

নয়াদিল্লি: ‘শনির দশা’ কাটছে না রেলের! বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পরও থেমে নেই বিপত্তি। মঙ্গলবার ফের জোড়া বিপদের হাত থেকে রক্ষা পেলেন রেলযাত্রীরা। একদিকে, শিয়ালদহ-আজমির এক্সপ্রেসে জেনারেল কামরায় আগুনের ফুলকি, অন্যদিকে সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসের এসি কোচে ধোঁয়ার কুণ্ডলী— দুই ঘটনায় চরম আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তড়িঘড়ি ট্রেন থামিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়। তারপর ট্রেন দু’টি ফের গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। ট্রেন থামামাত্র নেমে পড়েন যাত্রীরা। কোচ বদলের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। উত্তেজনা ছড়ায়। রেলের তরফে অবশ্য জানানো হয়েছে, ছোটখাট বৈদ্যুতিক ত্রুটি দেখা দিয়েছিল। সমস্যাটি নজরে আসামাত্র রেলকর্মীরা তৎপরতার সঙ্গে তা মেরামত করে দেন। যাত্রীরা প্রত্যেকেই সুরক্ষিত আছেন। 
এই পরিস্থিতির মধ্যেই মহারাষ্ট্রে টয়ট্রেন লাইনচ্যুত হওয়ার খবর মিলেছে। তবে ঘটনায় কেউ হতাহত হননি। শনিবার বিকেলে মাথেরান হিল স্টেশন থেকে নেরালের দিকে যাওয়ার পথে টয়ট্রেনটির ইঞ্জিনের একটি চাকা লাইনচ্যুত হয়। ঘটনার জেরে বাতিল হয় নেরাল থেকে মাথেরান পর্যন্ত শেষ ট্রেনটি। যাত্রীদের ভাড়া ফিরিয়ে দেওয়া হয়। রেলের কর্তা জানিয়েছেন, বর্ষায় শতাব্দী প্রাচীন এই রুটে টয়ট্রেন বন্ধ থাকবে। 
রেল সূত্রে খবর, এদিন সকালে ১২৯৮৭ শিয়ালদহ-আজমির এক্সপ্রেসে ইঞ্জিন লাগোয়া জেনারেল কামরায় আগুনের ফুলকি দেখা যায়। বালেশ্বরের দুর্ঘটনার পাঁচদিনের মাথায় এ ঘটনায় যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। ট্রেনটি তখন উত্তর-মধ্য রেলের প্রয়াগরাজ ডিভিশনের উপর দিয়ে যাচ্ছিল। তড়িঘড়ি ট্রেনটিকে উত্তরপ্রদেশের কৌশাম্বি জেলার ভরওয়াড়ি স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। রেলকর্তারা এ ব্যাপারে কিছু না জানালেও সূত্রের খবর, শর্টসার্কিট থেকেই ঘটনাটি ঘটে। রেলকর্মীরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেন। সুরক্ষাবিধি খতিয়ে দেখার পরই ট্রেনটি ফের ছাড়ে। 
অন্যদিকে, এদিন দুপুরে সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসের বি-৫ কোচে ধোঁয়ার কুণ্ডলী ঘিরে চরম আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন যাত্রীরা। খবর পাওয়া মাত্র ট্রেনটিকে দাঁড় করিয়ে দেওয়া হয় ওড়িশার বেরহামপুর স্টেশনে। উদ্বিগ্ন যাত্রীরা ট্রেন থেকে নেমে পড়েন। কোচ বদল না করলে তাঁরা ওই ট্রেনে উঠবেন না বলে বিক্ষোভ দেখাতে থাকেন। রেল সূত্রে খবর, বি-৫ কোচে শীতাতপ নিয়ন্ত্রক ইউনিট থেকে ধোঁয়া বের হচ্ছিল। রেলের এক কর্তা জানিয়েছেন, সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসের বি-৫ কোচে সামান্য একটি বৈদ্যুতিক সমস্যা হয়েছিল। কর্তব্যরত রেলকর্মীরা দ্রুততার সঙ্গে ব্যবস্থা নিয়েছেন।

7th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ