বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ওড়িশাগামী বাসে টিকিটের চাহিদা তুঙ্গে
ইচ্ছামতো ভাড়া হাঁকছে এজেন্সি

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার বেলা তখন ১টা। বাবুঘাটের বাসস্ট্যান্ডে টিকিট হাতে দাঁড়িয়ে ওড়িশার ভদ্রকের বাসিন্দা সঞ্জু নায়েক। বললেন, গত বুধবার বাসের খোঁজ নিতে এসেছিলাম। বলেছিল, নন-এসি বাসের ভাড়া ৪০০ টাকা। এখন সেই বাসেরই ভাড়া হাঁকছে দেড় হাজার টাকা। দরদাম করে শেষ অবধি ১২০০ টাকা দিয়ে টিকিট কাটলাম। একই কথা নিয়াদ কাদরির গলায়। তাঁর পকেটে ছিল মাত্র এক হাজার টাকা। কিন্তু ওই টাকায় বাসের টিকিট না মেলায় শেষে ফিরে গেলেন ঢাকুরিয়ার বাড়িতে। 
বালেশ্বরে ভয়াবহ রেল দুর্ঘটনার কারণে বাতিল হয়েছে ভুবনেশ্বর, পুরী সহ ওড়িশাগামী একাধিক ট্রেন। জগন্নাথদেবের স্নানযাত্রা উপলক্ষ্যে কলকাতার বহু মানুষ পুরী যাওয়ার জন্য ট্রেনের টিকিট কেটেছিলেন। ওড়িশার বাসিন্দা, যাঁরা বিভিন্ন কাজে কলকাতা এসেছিলেন, তাঁদের অনেকেরই ট্রেনে ফেরার পরিকল্পনা ছিল। কিন্তু সবই ভেস্তে দিয়েছে বালেশ্বরের দুর্ঘটনা। এই অবস্থায় বাসই ভরসা। তার জেরেই চড়চড়িয়ে বেড়েছে বাসের টিকিটের চাহিদা। ঝোপ বুঝে কোপ মারছে বেসরকারি বাসগুলি। শুরু হয়েছে টিকিটের কালোবাজারি। ভুবনেশ্বর, ভদ্রক, কটক, পুরীগামী সাধারণ নন-এসি, এসি বাসের ভাড়া কোথাও দ্বিগুণ বা তিনগুণ হয়েছে। স্বাভাবিক অবস্থায় নন-এসি বাসের ভাড়া ৪০০, ৬০০ কিংবা ৮০০ টাকা। সেই টিকিটই এদিন বিক্রি হয়েছে ১২০০-১৫০০ টাকায়। এসি বাসের ভাড়া আড়াই হাজার টাকার বেশি।  
১২০০ টাকার এসি টিকিট ২৩০০ টাকায় কিনেছেন মেডিক্যাল রিপ্রেজেন্টিভ যশকিশোর বিকাশ। কটকে যাবেন তিনি। ভুবনেশ্বরের বাসিন্দা তাপসকুমার রাউতের কথায়, কলকাতায় কাজে এসেছিলাম। দুর্ঘটনার পর বাসের টিকিটের ভুলভাল দাম চাইছে। দু’জনের টিকিটের জন্য চার হাজার টাকা চাইছে। তাও টিকিটের হাহাকার। এ ব্যাপারে পশ্চিমবঙ্গ ও ওড়িশা সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। 
 

4th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ