বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

বেলপাতায় বলির রক্ত দিয়ে দেবীকে নিবেদনই ছিল লক্ষ্য
‘নরবলি’র চেষ্টায় দ্বিতীয় তান্ত্রিক অধরাই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমবস্যার গভীর নিশিতে নিরিবিলি পুকুর পাড়কেই বলির উপযুক্ত স্থান হিসেবে বেছে নিয়েছিলেন তান্ত্রিক নারায়ণ সরকার ওরফে নন্দ। আর ওই কাজে সহযোগিতার জন্য ছিলেন তাঁর দোসর অপর এক তান্ত্রিক। সে এখনও ‘ফেরার’। পুলিসি জেরায় নন্দের দাবি, নরবলি দেওয়ার জন্যই তাহেপুরের বীরনগর দক্ষিণ পাড়ার বাসিন্দা অমর চক্রবর্তী নামে ওই যুবককে বাড়ি থেকে ফুঁসলে নিয়ে গিয়েছিলেন। উদ্দেশ্য ছিল, বলির রক্ত বেলপাতায় দিয়ে তা দেবীর চরণে নিবেদন করা। কিন্তু জখম অবস্থাতেও ওই যুবক যে পালিয়ে যাবেন, তা বুঝতে পারেননি অভিযুক্ত দুই তান্ত্রিক। তাঁদের উদ্দেশ্য বিফলে যায়। 
এদিকে, পুলিস হেফাজতে থাকা নন্দকে নিয়ে শনিবার পুলিস তাঁর বাড়ি সংলগ্ন পুকুর ও ঝোঁপঝাড়ে তল্লাশি চালায়। গোটা ঘটনার পুনর্নির্মাণ করা হয়। যে রামদা দিয়ে ওই যুবককে বলি দিতে কোপ মারা হয়েছিল, সেটির খোঁজও চালানো হয়। তবে এখনও পর্যন্ত ওই ধারালো অস্ত্রটির সন্ধান মেলেনি। ইতিমধ্যে পুলিস রানাঘাট মহকুমা হাসপাতালে ভর্তি গুরুতর জখম অমর চক্রবর্তীর রক্তমাখা গামছা, প্যান্ট ও তান্ত্রিক নারায়ণ সর্দারের পরনের উত্তরীয় উদ্ধার করেছে। তান্ত্রিকের ওই কাপড়ে রক্তের দাগ মিলেছে। সেই রক্ত জখম যুবকের কি না, তা জানতে, আদালতের অনুমতি নিয়ে তা ফরেন্সিকে পাঠাবে পুলিস।
এদিকে, গত বুধবার রাতে নরবলি চেষ্টার রোমহর্ষক ওই ঘটনার পরই পলাতক, অপর তান্ত্রিকের খোঁজে নদীয়া জেলা পুলিস প্রশাসন জোরদার তল্লাশি শুরু করেছে। ইতিমধ্যে সেই জেলার বিভিন্ন মহকুমা রেল স্টেশন ও মন্দির, হোটেল সহ বিভিন্ন জায়গায় তল্লাশি চলেছে। শুধু তাই নয়, সীমান্তবর্তী এলাকাতে পুলিস নজরদারি শুরু করেছে। প্রয়োজনে পুলিস বিএসএফেরও সহযোগিতা নেবে। 
এদিকে, শুক্রবার নারায়ণ নামে ওই তান্ত্রিককে হেফাজতে পাওয়ার পরই তাঁকে লাগাতার জেরা করে তাঁর শাগরেদের নাম জানতে চায়। কিন্তু নন্দ কিছুতেই কারও নাম বলতে চাননি। সে পুলিসের কাছে বার বারই  বলতে থাকে, আমি অন্য কোনও তান্ত্রিক ও সাধুকে চিনি না। তাই এনিয়ে কিছু বলতে পারব না। পুলিসের অনুমান ঘটনাকে গুলিয়ে দিতেই নন্দ এই ফন্দি এঁটেছেন। তবে অপর অভিযুক্ত তান্ত্রিকের খোঁজে সবরকম চেষ্টা চালানো হচ্ছে বলে মহকুমা পুলিস প্রশাসন সূত্রে জানা গিয়েছে। 

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ