বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সংগঠন পোক্ত করতে ডিসেম্বরে 
৩ দিনের মেঘালয় সফরে মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপিকে টেক্কা দিতে এবার মেঘালয়ে নজর দিয়েছে তৃণমূল কংগ্রেস। দলের সংগঠন শক্তিশালী করতে স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২ ডিসেম্বর সেখানে যাচ্ছেন। তাঁর মেঘালয় সফর তিনদিনের। ১৮ নভেম্বর মেঘালয়ে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী বছর বিধানসভা ভোট। তার আগেই সেখানে মজবুত সংগঠন গড়তে চায় জোড়াফুল শিবির।
একুশের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিপুল সাফল্যের পর বিভিন্ন রাজ্যে পা ফেলা শুরু করে তৃণমূল। ইতিমধ্যে ত্রিপুরা, অসম, গোয়া ও মেঘালয়ে সংগঠন বিস্তারে জোর দিয়েছে বাংলার শাসক দল। তার আগে গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী দেয় তারা। গোয়ায় প্রচার কর্মসূচিতেও গিয়েছিলেন মমতা। এবার মিশন মেঘালয়। বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনে যোগ দিতে এসে মমতা জানান, ১২ ডিসেম্বর মেঘালয় যাবেন। কলকাতা ফিরবেন ১৪ তারিখ।
অর্থাৎ তিনদিনের কর্মসূচি রয়েছে তৃণমূল নেত্রীর। দলীয় সূত্রের খবর, মেঘালয়ে গিয়ে সেখানকার তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করবেন মমতা। করবেন জনসংযোগ। চূড়ান্ত হয়েছে তাঁর কর্মিসভা ও জনসভার ঠাসা কর্মসূচি। ইতিমধ্যে মুকুল সাংমার নেতৃত্বে ১২ জন বিধায়ক দলে আসায় মেঘালয়ে এখন তৃণমূলই প্রধান বিরোধী দল। জোড়াফুল শিবিরের লক্ষ্য, ২০২৩-এর ভোটে জিতে সেখানে উন্নয়নের সরকার প্রতিষ্ঠা করা। তাই মেঘালয়ে গিয়ে মমতা কী বার্তা দেন, সেদিকে নজর থাকবে গোটা দেশের।
তার আগে দিল্লি যাচ্ছেন মমতা, 
৫ ডিসেম্বর জি-২০ সংক্রান্ত আলোচনায় যোগ দিতে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হবে তাঁর। তবে মমতা জানান, এই সম্মেলনের জন্য বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারপার্সনদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই 
সূত্রেই তাঁর দিল্লিযাত্রা। একইসঙ্গে তিনি জানান, সময় পেলে আজমির শরিফ ও পুষ্কর যাবেন। 
এদিকে আজ, শুক্রবার বীরভূম জেলার তৃণমূল নেতাদের নিয়ে বৈঠক করবেন অভিষেক। এটা পঞ্চায়েত ভোটের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। 

25th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ