বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

রিসেপশনিস্ট খুন: অভিযুক্তের রিসর্টে আগুন
প্রবল জনরোষে বহিষ্কার প্রাক্তন বিজেপি মন্ত্রী

দেরাদুন ও নয়াদিল্লি: জোর করে দেহব্যবসায় নামাতে চেয়েছিল বিজেপি নেতার ছেলে। রাজি না হওয়ায় খুন করা হয় তরুণী রিসেপশনিস্টকে। এমনই অভিযোগ উঠেছে উত্তরাখণ্ডে। তার জেরেই শনিবার দেবভূমিতে প্রবল জনরোষের মুখে বিজেপি নেতৃত্ব ও পুলিস-প্রশাসন। মূল অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রভাবশালী বিজেপি নেতা বিনোদ আর্যের ছেলে পুলকিত। পৌরি জেলায় তাঁর রিসর্টেই রিসেপশনিস্ট ছিলেন ১৯ বছরের অঙ্কিতা ভাণ্ডারি। গত ছ’দিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। ওই ঘটনায় শুক্রবারই পুলকিত ও রিসর্টের দুই কর্তাকে গ্রেপ্তার করেছে পুলিস। স্থানীয়দের প্রবল প্রতিবাদের মুখে এবং মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির নির্দেশে রাতেই ওই রিসর্ট বুলডোজার চালিয়ে ভেঙে দেয় প্রশাসন। এদিন সকালে হৃষীকেশের কাছে একটি খালের জলে ভাসতে দেখা যায় অঙ্কিতার দেহ। খবর ছড়িয়ে পড়তেই ক্ষুব্ধ মানুষ রিসর্টে আগুন ধরিয়ে দেয়। ভাঙচুর চলে স্থানীয় বিজেপি বিধায়কের গাড়িতেও। পুলিসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠে। চাপের মুখে এদিন পুলকিতের বাবা বিনোদ ও ভাই অঙ্কিতকে বহিষ্কার করতে বাধ্য হয় বিজেপি। বিনোদ আর্য উত্তরাখণ্ড মাটি বোর্ডের চেয়ারম্যান (মন্ত্রী সমগোত্রীয়) ছিলেন। অঙ্কিত ছিলেন রাজ্য ওবিসি কমিশনের ভাইস প্রেসিডেন্ট পদে। তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে।
জেরার মুখে ধৃত পুলকিত ও ওই রিসর্টের দুই কর্তা খুনের কথা স্বীকার করে নিয়েছে বলে পুলিস সূত্রে খবর। জানা গিয়েছে, সম্প্রতি এক বান্ধবীকে হোয়্যাটসঅ্যাপ মেসেজে অঙ্কিতা জানিয়েছিলেন, ‘ওরা আমাকে জোর করে দেহব্যবসায় নামানোর চেষ্টা করছে।’ পুলকিতের বিরুদ্ধেই ছিল তাঁর অভিযোগ। এমনকী ১০ হাজার টাকার বিনিময়ে ‘ক্লায়েন্টদের সার্ভিস’ দেওয়ার মেসেজের স্ক্রিনশটও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। পুলিসকে ধৃতেরা জানায়, এই নিয়ে বচসা চলছিল পুলকিত ও অঙ্কিতার। ১৮ নভেম্বর রাতে কাঁদতে কাঁদতে এক সহকর্মীকে ব্যাগ নিয়ে আসতে বলেছিলেন অঙ্কিতা। কিন্তু ব্যাগ আসার পুলকিতের সঙ্গে তিনি বেড়িয়ে যান। আলাদা গাড়িতে সঙ্গী হন রিসর্টের দুই কর্তা। হৃষীকেশের দিকে একটি খালের ধারে নির্জন জায়গায় তাঁরা যান। সেখানেও একদফা বচসা হয়। রিসর্টে যা চলছে, তা ফাঁস করে দেওয়ার হুমকি দেন অঙ্কিতা। খালের জলে ছুড়ে দেন পুলকিতের ফোন। এরপরই তিনজন মিলে অঙ্কিতাকে মারধর করে খালে ফেলে দেয়। তারপর তাঁরা মদ্যপানও করেন সেখানে। ময়নাতদন্তের খসড়া রিপোর্ট মতে, অঙ্কিতার জলে ডুবে মৃত্যু হয়েছে। পাশাপাশি, তাঁর মুখে ভোঁতা অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। হৃষীকেশ এইমসে করা হয় ময়নাতদন্ত।
এদিন সকালে চিলা পাওয়ার হাউসের কাছে সেই খালের জলেই অঙ্কিতার দেহ ভাসতে দেখে পুলিস। এরপরই এলাকার মানুষ বিক্ষোভ শুরু করে। বনতারা নামে ওই রিসর্টে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। বিক্ষোভের মুখে পড়েন স্থানীয় বিজেপি বিধায়ক রেণু বিস্ত। তাঁর গাড়িতেও ভাঙচুর চলে। বিধায়ককে কোনওক্রমে সরিয়ে নিয়ে যায় নিরাপত্তা বাহিনী। পুলিস জানিয়েছে, ধৃত তিনজনকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।
অঙ্কিতা ভাণ্ডারি (বাঁদিকে)। ভেঙে দেওয়া হয়েছে বিজেপি নেতার ছেলের বেআইনি রিসর্টের একাংশ। -পিটিআই

25th     September,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ